Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

মিনার্ভা পঞ্জাবকে হারিয়ে লিগ লড়াইয়ে টিকে রইল মোহনবাগান

দুই মরসুম আগে আইজল এফসি-কে আই লিগ দেওয়া কোচের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল, সবুজ-মেরুন শিবিরের হারানো আত্মবিশ্বাস ফিরিয়ে আনা। যে জন্য দরকার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ জানুয়ারি ২০১৯ ১৭:১৩
মিনার্ভা পঞ্জাব ম্যাচে ফের চেনা ছন্দে ফিরল মোহনবাগান। ছবি: সংগৃহীত।

মিনার্ভা পঞ্জাব ম্যাচে ফের চেনা ছন্দে ফিরল মোহনবাগান। ছবি: সংগৃহীত।

আগের ম্যাচে রিয়াল কাশ্মীরের কাছে ঘরের মাঠে পরাজয়ের পর পালতোলা নৌকোর কোচ হিসেবে পদত্যাগ করেছিলেন শঙ্করলাল চক্রবর্তী। প্রায় রাতারাতিই মোহনবাগান কর্তারা নতুন দায়িত্বে নিয়ে আসেন খালিদ জামিলকে। দুই মরসুম আগে আইজল এফসি-কে আই লিগ দেওয়া কোচের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল, সবুজ-মেরুন শিবিরের হারানো আত্মবিশ্বাস ফিরিয়ে আনা। যে জন্য দরকার ছিল নয়া দলের কোচ হিসেবে প্রথম ম্যাচেই জয়।

বুধবার যুবভারতীতে সেই কাঙ্খিত জয়ই তুলে নিল মোহনবাগান। আর সেই জয়ই আই লিগের খেতাবি লড়াইয়ে টিঁকিয়ে রাখল মোহনবাগানকে। গতবারের চ্যাম্পিয়ন মিনার্ভা পঞ্জাবকে ২-০ গোলে হারালেন খালিদ জামিলের ছাত্ররা। এই ম্যাচে মোহনবাগানের হয়ে স্কোরশিটে নাম তুললেন দুই বিদেশি। খেলার ৩০ মিনিটে মিশর থেকে আসা মিডিও এল হুসেইনি পেনাল্টি থেকে গোল করে মোহনবাগানকে ১-০ এগিয়ে দেন। বক্সের মধ্যে সনি নর্ডেকে মিনার্ভা স্টপার টুরে ফাউল করায় দল পেনাল্টি পায়। ৬৯ মিনিটে সবুজ-মেরুন বাহিনীর হয়ে দ্বিতীয় গোলটি করে যান গোলমেশিন দিপান্দা ডিকা। এই গোলের নেপথ্যেও অবদান রইল সনির। হাইতিয়ান তারকার সাজিয়ে দেওয়া পাস থেকে মিনার্ভা জালে বল জড়িয়ে দেন কলকাতা লিগের সর্বোচ্চ গোলদাতা।

গত ম্যাচে যে দল নামিয়েছিলেন আগের কোচ, শঙ্করলাল তাতে বুধবার পাঁচটি পরিবর্তন করেন খালিদ। রক্ষণভাগে গুরজিন্দর সিংহ ও দলরাজ সিংহকে নামান খালিদ। মাঝমাঠে ড্যারেন ক্যালডেইরা ও আজহারউদ্দিন মল্লিককে নিয়ে আসেন। আর আক্রমণভাগে সনির সঙ্গে জুড়ে দেন ডিকাকে। হেনরি কিসেক্কাকে না নামালেও শুরু থেকেই বাগানের ফুটবলে ছিল ঝাঁঝ। খেলার ২০ মিনিটেই ডিকাকে বক্সের মধ্যে ফাউল করায় পেনাল্টির দাবি জানায় মোহনবাগান। যদিও রেফারি তাতে কর্ণপাত করেননি।

Advertisement

আরও পড়ুন: আই লিগে জবি-ডানমাউইয়া যুগলবন্দিতে চারে লাল-হলুদ

আরও পড়ুন: মিনার্ভা ম্যাচের আগে পুরনো মেজাজে খালিদ

ম্যাচের শেষ দিকে অল্প সময়ের জন্য ডিকার বদলে কোচ খালিদ মাঠে নামান হেনরিকে। ম্যাচের শেষ বাঁশি বাজার কিছু আগে অযথা হলুদ কার্ড দেখলেন মেহতাব হোসেন ও ইউতা কিনওয়াকি। এই জয়ের ফলে আই লিগ টেবলে মোহনবাগানের অবস্থান অবশ্য বদলাল না। ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকার ষষ্ঠ স্থানেই রইল বাগান। আপাতত লিগ শীর্ষ রয়েছে চেন্নাই সিটি এফসি। কলকাতার অন্য প্রধান ইস্টবেঙ্গল রয়েছে চার নম্বরে। সবুজ-মেরুন সমর্থকদের কাছে যা স্বস্তির, দলের কোচ হিসেবে প্রথম ম্যাচেই খালিদ জামিল জয় তুলে নিয়ে বাড়তি আত্মবিশ্বাস বাড়িয়ে রাখলেন।

(খেলার দুনিয়া নিয়ে বাংলায় খবর পড়তে চোখ রাখুন আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement