Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Mohun Bagan

ফুটবলের পর ইডেনে ক্রিকেটের ডার্বিতেও জিতল মোহনবাগান

টস জিতে প্রথমে ব্যাট করে মোহনবাগান ৫ উইকেট হারিয়ে তুলেছিল ১২১ রান। অধিনায়ক অনুষ্টুপ মজুমদার ৩৭ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন।

ইডেনে ক্রিকেটের ডার্বিতে জিতে উল্লাস মোহনবাগান ক্রিকেটারদের। ছবি: সিএবি।

ইডেনে ক্রিকেটের ডার্বিতে জিতে উল্লাস মোহনবাগান ক্রিকেটারদের। ছবি: সিএবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২০ ২১:১৬
Share: Save:

ফুটবলের ডার্বিতে শুক্রবার জিতেছিল মোহনবাগান। শনিবার ইডেনে ক্রিকেটের ডার্বিতেও জিতল সবুজ-মেরুন শিবির। টানটান উত্তেজনার মধ্যে বেঙ্গল টি২০ চ্যালেঞ্জে মোহনবাগান ১ রানে হারাল ইস্টবেঙ্গলকে।

Advertisement

টস জিতে প্রথমে ব্যাট করে মোহনবাগান ৫ উইকেট হারিয়ে তুলেছিল ১২১ রান। অধিনায়ক অনুষ্টুপ মজুমদার ৩৭ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন। ৭ বাউন্ডারি ও একটি ছয় মারেন তিনি। প্রধানত অনুষ্টুপের হাফ সেঞ্চুরিই মোহনবাগান ইনিংসকে লড়াইয়ের জায়গায় পৌঁছে দেয়। রান পান বিবেক সিংহও। ৪৪ বলে তিনি করেন ৪১। ইস্টবেঙ্গলের সফলতম বোলার কনিষ্ক শেঠ (৩-৩১)। উইকেট না পেলেও নিয়ন্ত্রিত বোলিংয়ে নজর কাড়লেন মুকেশ কুমার।

জেতার জন্য ইস্টবেঙ্গলের সামনে বড় লক্ষ্য ছিল না। করতে হত ১২২ রান। কিন্তু শুরুটা ভাল হয়নি। ৯ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে লাল-হলুদ দল তুলল ১২০। সায়ন মন্ডলের (৬৬ বলে অপরাজিত ৫২) লড়াই কাজে এল না। ৬ রানে ৩ উইকেট নিলেন মোহনবাগানের স্পিনার ঋত্ত্বিক চট্টোপাধ্যায়। আকাশ দীপ ২৪ রানে নিলেন ২ উইকেট।

আরও পড়ুন: ধারাভাষ্যে সিরাজের সঙ্গে গুলিয়ে ফেললেন সাইনিকে, ক্ষমা প্রার্থনা গিলক্রিস্টের​

Advertisement

আরও পড়ুন: ভারতীয় দলে ভারসাম্যের অভাব নিয়ে এ বার মুখ খুললেন গম্ভীর​

জয়ের পর মোহনবাগান অধিনায়ক অনুষ্টুপ বললেন, “ডার্বিতে পারফরম্যান্স করার একটা আলাদা তাগিদ থাকে ক্রিকেটারদের। দলের জয়ে অবদান রাখতে পেরেছি বলে তাই ভাল লেগেছে। সমস্ত সমর্থকদের ধন্যবাদ। এখনও অনেক ম্যাচ বাকি, তবে ডার্বি জিতেছি বলেই এটা স্পেশ্যাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.