Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

নতুন রেকর্ডে এমএস ধোনি

অধিনায়ক হিসেবে ছুঁয়ে ফেললেন অস্ট্রেলিয়া অধিনায়ক রিকি পন্টিংকে। জিম্বাবোয়েতে তৃতীয় টি২০ ম্যাচ খেলতে নামার সঙ্গেই এই রেকর্ড ছুঁয়ে ফেললেন তিনি

সংবাদ সংস্থা
২৩ জুন ২০১৬ ২৩:০৫
Save
Something isn't right! Please refresh.
Popup Close

অধিনায়ক হিসেবে ছুঁয়ে ফেললেন অস্ট্রেলিয়া অধিনায়ক রিকি পন্টিংকে। জিম্বাবোয়েতে তৃতীয় টি২০ ম্যাচ খেলতে নামার সঙ্গেই এই রেকর্ড ছুঁয়ে ফেললেন তিনি। সব ফর্ম্যাট মিলে ৩২৪টি আন্তর্জাতিক ম্যাচে অধিনায়কত্ব করে রেকর্ড করলেন তিনি। এর আগে রিকি পন্টিংয়ের দখলেই ছিল এই রেকর্ড। এই সংখ্যাকে ছাপিয়ে যাওয়াটা ধোনির কাছে শুধু সময়ের অপেক্ষা। এখনও আরও খেলবেন তিনি। বুধবার হারারেতে জিম্বাবোয়েকে হারিয়ে সিরিজ জয়ের সঙ্গেই আরও একটি রেকর্ডে ঢুকে পড়লেন তিনি।

২০০৭ সালে ভারতীয় সিনিয়র দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয় ধোনিকে। যার পর থেকে ৬০টু টেস্ট, ১৯৪টি ওয়ান ডে ও ৭০টি টি২০ ম্যাচে অধিনায়কত্ব করেছেন তিনি। ৩৪ বছরের ধোনি ভারতের সব থেকে সফল অধিনায়কও। যার ঝুলিতে রয়েছে ২৭টি টেস্ট, ১০৭টি ওডিআই ও ৪০টি টি২০ ম্যাচে জয়। তাঁর এই ন’বছরের অধিনায়ক জীবনে ধোনি ২০০৭ -এর টি২০, ২০১১-র বিশ্বকাপ, ২০১৩-র চ্যাম্পিয়ন্স ট্রফি চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় ক্রিকেট দল। টেস্ট র‌্যাঙ্কিংয়ে দেশকে শীর্ষে তুলেছেন। এই মুহূর্তে ওয়ান ডে ও টি২০তে অধিনায়কত্ব করছেন তিনি। ২০১৪তে অস্ট্রেলিয়া সফরের মাঝেই টেস্ট থেকে অবসর ঘোষণা করেছিলেন তিনি। এখন সেই দায়িত্ব সামলাচ্ছেন বিরাট কোহালি।

আরও খবর

Advertisement

ঝাপসা দৃষ্টিতেই জিম্বাবোয়ে ম্যাচে কিপিং করেছিলেন আহত ধোনি!



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement