×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

মুম্বইয়ের সামনে আজ নর্থ ইস্ট

নিজস্ব সংবাদদাতা
৩০ জানুয়ারি ২০২১ ০৮:০৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

মুম্বই সিটি এফসি-কে হারিয়ে সপ্তম আইএসএলে যাত্রা শুরু করেছিল নর্থ ইস্ট ইউনাইটেড এফসি। তার পরেই ছন্দপতন। লিগ টেবলে ক্রমশ পিছিয়ে পড়ছিল বলিউড তারকা জন আব্রাহামের দল।

পর পর দু’ম্যাচে জামশেদপুর এফসি ও এটিকে-মোহনবাগানকে হারিয়ে দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটিয়েছে নর্থ ইস্ট। আজ, শনিবার ফের মুম্বইকে হারিয়ে লিগ টেবলে প্রথম চারটি দলের মধ্যে জায়গা করে নিতে মরিয়া তারা। অন্তর্বর্তীকালীন কোচ খালিদ জামিল শুক্রবার ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে বলেছেন, ‘‘মুম্বই দারুণ দল। কিন্তু আমরা বিশ্বাস করি, ওদের হারানো অসম্ভব নয়। আক্রমণ ও রক্ষণে ভারসাম্য বজায় রাখতে
পারলেই জিতব।’’

এই বদলে যাওয়া নর্থ ইস্ট-ই উদ্বেগ বাড়াচ্ছে সের্খিয়ো লোবেরা-র। আগের ম্যাচে চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে ড্র করে কিছুটা হতাশ মুম্বই কোচ বলেছেন, ‘‘নর্থ ইস্ট দারুণ উন্নতি করেছে। এখন ওদের বিরুদ্ধে খেলা একেবারেই সহজ নয়। জয়ের জন্য সকলকে একশো শতাংশ উজাড় করে দিতে হবে।’’ বলিউডের আর এক তারকা রণবীর কপূরের দলের কোচের চিন্তা বাড়ছে একাধিক ফুটবলার তিনটি করে হলুদ কার্ড দেখে থাকায়। শনিবার তাঁরা ফের যদি কার্ড দেখেন, সে ক্ষেত্রে ৩ ফেব্রুয়ারি কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে পরের ম্যাচে খেলতে পারবেন না।

Advertisement
Advertisement