Advertisement
২০ জুন ২০২৪

নাদাল কিন্তু ট্রফি না নিয়ে থামবে না

স্প্যানিশ খেলোয়াড়ের এ ভাবে হারাটা আশ্চর্যের। কারণ, এ বার ট্রফির দৌড়ে মুগুরুজা অন্যতম ফেভারিট ছিল। তবে ওকে যে হারাল মানে ফরাসি খেলোয়াড় ক্রিস্টিনা ম্লাদেনোভিচ কিন্তু ম্যাচটায় দর্শকদের প্রচুর সাহায্য পেয়েছে।

দাপট: ফরাসি ওপেনে চেনা ফর্মেই নাদাল। ফাইল চিত্র

দাপট: ফরাসি ওপেনে চেনা ফর্মেই নাদাল। ফাইল চিত্র

বরিস বেকার
শেষ আপডেট: ০৬ জুন ২০১৭ ০৪:৪৫
Share: Save:

ফরাসি ওপেনে দ্বিতীয় সপ্তাহে সবচেয়ে বড় খবর হল মেয়েদের সিঙ্গলস থেকে গত বারের চ্যাম্পিয়ন গারবিনে মুগুরুজার ছিটকে যাওয়া।

স্প্যানিশ খেলোয়াড়ের এ ভাবে হারাটা আশ্চর্যের। কারণ, এ বার ট্রফির দৌড়ে মুগুরুজা অন্যতম ফেভারিট ছিল। তবে ওকে যে হারাল মানে ফরাসি খেলোয়াড় ক্রিস্টিনা ম্লাদেনোভিচ কিন্তু ম্যাচটায় দর্শকদের প্রচুর সাহায্য পেয়েছে। প্রথম সেট হারানোর পরে দ্বিতীয় সেটে মুগুরুজা ঘুরে দাঁড়ালেও তৃতীয় সেটের গোড়া থেকেই নিয়ন্ত্রণ ছিল কিকির। প্রথম ব্রেকটা পাওয়ার পরে কিকি নিজের সার্ভিস ধরে রেখে চাপটা বজায় রেখেছিল। তার ওপর রোলঁ গ্যারোজের দর্শক সমর্থন তো ওর দিকে ছিলই। যে জন্য আরও চাপ বেড়ে যায় মুগুরুজার। তার প্রভাব ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনেও দেখা যায়। ভেঙে পড়েছিল ওখানে মুগুরুজা। ওকে কাঁদতেও দেখা যায়। পরিস্থিতির চাপ এতটাই পড়েছিল ওর ওপর। মুগুরুজার জন্য আমার খারাপ লাগছিল। কিন্তু কিছু করার নেই, এটাও খেলার একটা অঙ্গ।

মঙ্গলবার সবচেয়ে বড় ম্যাচ জকোভিচ বনাম থিয়েম। ম্যাচটায় দুরন্ত লড়াইয়ের সব উপাদানই হাজির। এক দিকে গত বারের চ্যাম্পিয়ন। টেনিস মহাতারকা। উল্টো দিকে ভবিষ্যতে গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হতে পারে এমন একজন। ক’দিন আগে রোমে সেমিফাইনালে দু’জন মুখোমুখি হয়েছিল। নোভাক সেখানে উড়িয়ে দিয়েছিল থিয়েমকে। তবে ক্লে কোর্টে কিন্তু থিয়েম খুব ভাল খেলার ক্ষমতা রাখে। রোমেই নাদালকে ও হারিয়েছিল ক্লে কোর্টে। ছেলেটাকে আমার বেশ লাগে। নম্র, পরিশ্রমী এবং জেতার খিদে রয়েছে। তাই দারুণ একটা লড়াইয়ের আশা রয়েছে।

আরও পড়ুন: জিকোর জায়গায় এ বার এফসি গোয়ার কোচ লোবেরা

অন্য কোয়ার্টার ফাইনালে নাদাল মুখোমুখি পাবলো ক্যারেনো বুস্তার। এখনও পর্যন্ত টুর্নামেন্টে দুরন্ত ফর্মে এগিয়ে যাচ্ছে নাদাল। যে রকম ফর্মে আছে তেমনই একটা লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে ও। তাই ম্যাচটায় নাদালের জয় ছাড়া অন্য কোনও ফল হলে অবাক হব।

মেয়েদের সিঙ্গলসে সিমোনা হালেপের ফর্ম খুব ভাল লাগছে। ট্রফির দৌড়ে সিমোনা দৃঢ় পদক্ষেপে এগিয়ে যাচ্ছে। এখনও পর্যন্ত একটা সেট হারায়নি ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE