Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

রোলাঁ গারো থেকে সরে দাঁড়ালেন নাদাল

প্যারিস ২৮ মে ২০১৬ ০৪:০২
‘এই নিয়ে খেলে গেলে কব্জি ভাঙতে পারে।’ অসহায় রাফা।-এএফপি

‘এই নিয়ে খেলে গেলে কব্জি ভাঙতে পারে।’ অসহায় রাফা।-এএফপি

ক্লে কোর্ট সম্রাট সরে দাঁড়ালেন ফরাসি ওপেন থেকেই! রোলাঁ গারোয় ন’বারের চ্যাম্পিয়ন কব্জির চোটে নিজের তৃতীয় রাউন্ডের আগের দিনই জানিয়ে দিলেন টুর্নামেন্ট থেকে সরে যাচ্ছেন। তিনি রাফায়েল নাদাল এখন যেন গড়পড়তা টেনিস প্লেয়ারে পরিণত!

অথচ নিজের দ্বিতীয় ঘর ফরাসি ওপেনের প্রস্তুতি হিসেবে এ বারের ইউরোপিয়ান ক্লে কোর্ট মরসুমেও নাদাল দু’টো খেতাব জিতেছিলেন। মন্টে কার্লো আর বার্সেলোনা ওপেন চ্যাম্পিয়ন নাদালের লড়াই ঠিক রোলাঁ গারোর আগে রোম ওপেনে বিশ্বের এক নম্বর জকোভিচের বিরুদ্ধে দেখে বরিস বেকার এই সে দিন কলামে লিখেছিলেন, ‘গত আঠারো মাসের ভেতর রাফাকে সবচেয়ে ফিট দেখাচ্ছে।’ চব্বিশ ঘণ্টা আগেই ফরাসি ওপেনে দ্বিতীয় রাউন্ড স্ট্রেট সেটে জিতে প্রাক্তন বিশ্বসেরা নাদাল টেনিসের ইতিহাসে মাত্র অষ্টম প্লেয়ার হিসেবে ২০০তম গ্র্যান্ড স্ল্যাম ম্যাচ জেতার মাইলফলক গড়েছিলেন। কিন্তু পরের দিনই তাঁর প্রিয়তম রোলাঁ গারোয় জরুরি সাংবাদিক সম্মেলন ডেকে বলতে বাধ্য হলেন, ‘‘গতকাল আমি ইঞ্জেকশন নিয়ে খেলেছিলাম। সন্ধের পর থেকে কব্জির ব্যথা বাড়তেই থাকে। আজ সকাল থেকে দেখছি কব্জি নাড়াতেই পারছি না। এই অবস্থায় খেললে হয়তো কব্জি ভেঙেই যাবে! যদিও মুহূর্তটা আর এই সাংবাদিক সম্মেলনটা আমার কেরিয়ারের পক্ষে অন্যতম কঠিন। ন’বার আমি প্যারিসে সুস্থ ছিলাম এবং জিতেছি। এটাই এখন মনে রাখছি।’’

নাদালের চোটের শিকার হওয়ার দিন গত বারের মেয়েদের রানার্স সাফারোভা তৃতীয় রাউন্ডে ছিটকে গেলেন। আর ডাবলসে লিয়েন্ডার-মাটওয়াস্কি এবং বোপান্না-মার্জিয়া জুটি তৃতীয় রাউন্ডে ওঠায় দুই ভারতীয় নিজেদের বর্তমান বিশ্ব র‌্যাঙ্কিং‌ ধরে রেখে রিও অলিম্পিক্সে যাওয়ার দিকে অনেকটা এগোলেন। মেয়েদের ডাবলসে তৃতীয় রাউন্ডে উঠলেন সানিয়া-হিঙ্গিস জুটিও।

Advertisement

আরও পড়ুন

Advertisement