Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Naomi Osaka

উইম্বলডনে ওসাকার উপস্থিতি নিয়ে মেঘ

ওসাকা প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন। তাঁর যে সিদ্ধান্তের পাশে যেমন দাঁড়িয়েছেন অনেকে, আবার সমালোচনাও করেছেন কেউ কেউ।

নজরে: টেনিস দুনিয়ায় চর্চায় আছেন এখনও ওসাকা।

নজরে: টেনিস দুনিয়ায় চর্চায় আছেন এখনও ওসাকা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ০৪:৫১
Share: Save:

মানসিক সমস্যার কথা জানিয়ে তিনি ফরাসি ওপেনের মাঝপথ থেকে সরে দাঁড়িয়েছেন। প্রাক্তন উইম্বলডন চ্যাম্পিয়ন, ফরাসি মহিলা তারকা মাহিয়োঁ বার্তোলি মনে করেন, সেন্টার কোর্টেও এ বার নেয়োমি ওসাকাকে দেখা যাবে কি না, তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

রোলঁ গারোজ শুরুর আগেই জাপানের তারকা জানিয়ে দিয়েছিলেন, তিনি এ বার প্রতিযোগিতা চলাকালীন প্রথাগত সাংবাদিক সম্মেলন করবেন না। তা নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়। এমনকি প্রথম রাউন্ডে ম্যাচ জিতে সাংবাদিক সম্মেলনে না গিয়ে আর্থিক জরিমানাও দিতে হয় তাঁকে। তার পরেই ওসাকা প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন। তাঁর যে সিদ্ধান্তের পাশে যেমন দাঁড়িয়েছেন অনেকে, আবার সমালোচনাও
করেছেন কেউ কেউ।

শুক্রবার ফ্রান্সের একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বার্তোলি বলেন, “এমন যে ঘটতে পারে, আমরা কেউই তা কল্পনা করতে পারিনি। বুঝতেও পারিনি, ওসাকার পক্ষে এই পরিস্থিতি এতটা অসহ্য হয়ে উঠবে। আমি মনে করি, এই বিষয় নিয়ে দ্রুত সমাধানসূত্র খোঁজার উদ্যোগ নিক ডব্লিউটিএ।” তিনি আরও বলেন, “এই মুহূর্তে সাংবাদিক সম্মেলন কোনও ঘরে হচ্ছে না। মূলত প্রশ্নোত্তর পর্ব চলছে জ়ুম কলের মাধ্যমে। ফলে মুখোমুখি কঠিন প্রশ্ন উড়ে এলে যে উদ্বেগ তৈরি হতে পারত, তার সম্ভাবনা এখন অনেকটাই কম।” আরও বলেছেন, “ওসাকার জন্য তিন-চারটে প্রশ্ন রাখার চেষ্টা করা যেতে পারে।”

সেই সূত্র ধরেই উইম্বলডনে ওসাকার খেলা নিয়ে সংশয়ে রয়েছেন প্রাক্তন ফরাসি তারকা। তিনি বলেছেন, “ওর মুখ থেকে তো আমরা তা নিয়ে এখনও কিছু শুনতে পাইনি। তাই অনেক প্রশ্নও থেকে যাচ্ছে। আশা করব, ওসাকা আবার উইম্বলডনে ফিরবে। ওর পাশে কিন্তু সকলেই রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Wimbledon Naomi Osaka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE