Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Neeraj Chopra

Neeraj Chopra: নীরজের সোনা জয়ের বছর ঘুরতে না ঘুরতেই অলিম্পিক্স সংস্থায় গণ্ডগোল, তুমুল ঝামেলা সভাপতি-সচিবের মধ্যে

অলিম্পিক্সের ইতিহাসে টোকিয়োতেই সব থেকে ভাল করেছেন ভারতের ক্রীড়াবিদ। ট্র্যাক এবং ফিল্ডে প্রথম সোনা এসেছে নীরজ চোপড়ার হাত ধরে।

অলিম্পিক্স সংস্থায় গণ্ডগোল

অলিম্পিক্স সংস্থায় গণ্ডগোল ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১৬:২১
Share: Save:

অলিম্পিক্সের ইতিহাসে টোকিয়োতেই সব থেকে ভাল করেছেন ভারতের ক্রীড়াবিদরা। ট্র্যাক এবং ফিল্ডে প্রথম সোনা এসেছে নীরজ চোপড়ার হাত ধরে। কিন্তু ভারতের অলিম্পিক্স সংস্থাতেই লেগে গেল তুমুল গণ্ডগোল। সভাপতি নরিন্দর বাত্রা এবং সচিব রাজীব মেহতার মধ্যে ই-মেল এবং ওয়েবসাইট বদল নিয়ে বাদানুবাদ শুরু হয়েছে।

বাত্রার দাবি, কার্যকরী সমিতির ৩১ জন সদস্যের মধ্যে ১৮ জনের অনুমতি নিয়ে সংস্থার সরকারি ই-মেল আইডি এবং ওয়েবসাইটের পরিবর্তন করেছেন তাঁরা। জানিয়ে দিয়েছেন, আগে যে ই-মেল আইডি এবং ওয়েবসাইট ছিল, তা এখন থেকে অবৈধ।

কয়েক ঘণ্টার মধ্যে মেহতা প্রতিবাদ করেন। তাঁর দাবি, এই পরিবর্তন অসাংবিধানিক এবং অবৈধ। কার্যকরী সমিতির মেয়াদই নাকি শেষ হয়ে গিয়েছে। ফলে বাত্রা যে কাজ করেছেন, তা শাস্তিযোগ্য অপরাধ। তাঁর দাবি, আন্তর্জাতিক অলিম্পিক্স সংস্থা-সহ দেশ-বিদেশের বিভিন্ন ক্রীড়া সংস্থার সঙ্গে যোগাযোগ রাখা হয় আইওএ-র এই ই-মেলের সাহায্যে। ফলে সংবিধানের পরিবর্তন ছাড়া এমন কাজ করা যায় না।

বহুদিন ধরেই এই দু’জন একে অপরের বিরুদ্ধে বিষোদ্গার করছেন। ক্রীড়া মহলের মতে, এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ক্রীড়াবিদরাই। অনেকেই যথেষ্ট সাহায্য পাচ্ছেন না বলে অভিযোগও করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra IOA Narinder Batra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE