Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narinder Batra

Batra: ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতির পদ ছাড়লেন বাত্রা

দেশে অলিম্পিক্স আয়োজনের দায়িত্ব নিয়ে আসতে দীর্ঘ দিন চেষ্টা চালাচ্ছেন বাত্রা। তাঁর আশা ২০৩৬ সালের অলিম্পিক্স আয়োজনের দায়িত্ব পাবে ভারত।

নরিন্দর বাত্রা।

নরিন্দর বাত্রা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১৮:৫৬
Share: Save:

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি পদ থেকে পদত্যাগ করলেন নরিন্দর বাত্রা। তিনি আর আইওএ-র কোনও পদে থাকতে চান না বলে জানিয়েছেন।

২০৩৬ সালের আলিম্পিক আয়োজনের দায়িত্ব পাবে ভারত। বাস্তবায়িত হবে তাঁর দীর্ঘ দিনের স্বপ্ন। কিন্তু নিজের নন, তাঁর স্বপ্ন বাস্তবায়িত করবেন তাঁর উত্তরসূরিরা। এমন আশা প্রকাশ করে আইওএ-র সভাপতি পদে ইস্তফা দিলেন বাত্রা। আইওএ-র দায়িত্ব ছাড়লেও অভিজ্ঞ ক্রীড়া প্রশাসক আন্তর্জাতিক হকি ফেডারেশনের সভাপতি হিসেবে কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

আইওএ-র সভাপতি পদে ইস্তফা দেওয়ার কারণ হিসেবে বাত্রা বিবৃতি দিয়ে জানিয়েছেন, ‘‘এই মুহূর্তে বিশ্ব হকি এক কঠিন এবং জরুরি পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। হকি নেশনস কাপের মতো নতুন প্রতিযোগিতা শুরু হচ্ছে। এ ছাড়াও আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ উন্নয়ন এবং প্রসারের কাজ চলছে। আন্তর্জাতিক হকি ফেডারেশনের সভাপতি হিসেবে আমাকে এই সব কাজে অনেক বেশি সময় দিতে হবে। অনেক বেশি ব্যস্ত থাকতে হবে হকির কাজে।’’

তিনি আরও বলেছেন, ‘‘আইওএ সভাপতি পদে ফিরে আসার আর ইচ্ছা নেই। এই জায়গাটা এ বার আমার ছেড়ে দেওয়াই উচিত। নতুন ভাবনা নিয়ে নতুন কারোর আসা উচিত। যিনি ভারতীয় খেলাধুলোকে আরও অনেক এগিয়ে নিয়ে যাবেন। পাশাপাশি ২০৩৬ সালের অলিম্পিক্স ভারতে নিয়ে আসার ব্যাপারেও যথাযথ ভূমিকা নেবেন।’’

আইওএ-কে বিদায় জানানোর সময় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন বাত্রা। বলেছেন, ‘‘আইওএ সভাপতি হিসেবে কাজ করার সুযোগ পাওয়ায় আমি কৃতজ্ঞ। বিরাট সম্মানের। চেষ্টা করেছি সেরাটা দিয়ে কাজ করার। একমাত্র ভারতের খেলাধুলার উন্নতির লক্ষ্য নিয়েই কাজ করেছি। চার বছর ধরে সকলে আমাকে যে ভাবে সহযোগিতা, সমর্থন করেছেন সে জন্য তাঁদের ধন্যবাদ জানাতে চাই।’’

আরও পড়ুন:

উল্লেখ্য, আর্থিক দুর্নীতির অভিযোগে বাত্রার বিরুদ্ধে সিবিআই তদন্ত চলছে। অভিযোগ, হকি ইন্ডিয়ার ৩৬ লাখ টাকা তছরুপ করেছেন তিনি। অভিযোগের ভিত্তিতে প্রাথমিক তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narinder Batra IOA FIH Resign
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE