Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Neeraj Chopra

Neeraj Chopra: নীরজের পাখির চোখ ৯০ মিটার

২৪ বছর বয়সি ভারতীয় তারকা অ্যাথলিট এই মিটে মাত্র ৭০ সেন্টিমিটারের জন্য ৯০ মিটারের দূরত্ব স্পর্শ করতে পারেননি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ০৯:১৩
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জয়ের পরে জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়ার ট্র্যাকে প্রত্যাবর্তন দারুণ ভাবেই ঘটেছে। ফিনল্যান্ডের টুরকুতে পাভো নুর্মি গেমসে তিনি জ্যাভলিন ছোড়েন ৮৯.৩০ মিটার। যা নতুন জাতীয় রেকর্ডও।

২৪ বছর বয়সি ভারতীয় তারকা অ্যাথলিট এই মিটে মাত্র ৭০ সেন্টিমিটারের জন্য ৯০ মিটারের দূরত্ব স্পর্শ করতে পারেননি। টুরকুতে নীরজ সোনাও পাননি। তাঁকে ছাপিয়ে যান স্থানীয় অ্যাথলিট অলিভার হেলান্ডার। সোনা তিনিই জেতেন। ৮৯.৮৩ মিটার জ্যাভলিন ছুড়ে।

এ দিকে ফিনল্যান্ডেই এ’সপ্তাহে দ্বিতীয় বার, আজ শনিবার নীরজ অন্য একটি মিটে নামছেন। যে মিটের নাম কুয়োর্টেন গেমস। যা বিশ্ব অ্যাথলেটিক্সে একটি সিলভার পর্যায়ের মিট। আপাতত দেখার বিষয়, এই মিটে নীরজ ৯০ মিটার দূরত্ব অতিক্রম করে জ্যাভলিন ছুড়তে পারেন কি না।

তিনি এই মুহূর্তে এই কুয়োর্টেন শহরের অলিম্পিক ট্রেনিং সেন্টারেই অনুশীলন করেন। এই শহরটি টুরকু থেকে ৩০০ কিলোমিটার দূরত্বে অবস্থিত। ভারতীয় তারকার আসল লক্ষ্য অবশ্য মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজিনের বিশ্বচ্যাম্পিয়নশিপ। যা অনুষ্ঠিত হবে ১৫ থেকে ২৪ জুলাই।

কুয়োর্টেনের মিট বিশ্বমানের হলেও তা টুরকুর মিটের মতো শক্তিশালী হতে যাচ্ছে না। টুরকুতে এই মুহূর্তে জ্যাভলিনে বিশ্বচ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্সও অংশ নেন। যদিও শেষ করেন নীরজের পরে তৃতীয় স্থানে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra Javelin Throw
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE