Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Neeraj Chopra: ‘তিলকে তাল করবেন না’, পাকিস্তানের নাদিমের জ্যাভলিন নেওয়া নিয়ে আসরে নীরজ

নীরজ জানিয়েছিলেন ফাইনালে তাঁর থ্রোয়ের আগে জ্যাভলিন নিতে গিয়ে দেখেন যে সেটা জায়গায় নেই। পাকিস্তানের আরশাদ নাদিম সেটা নিয়ে ঘুরছেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ অগস্ট ২০২১ ১৭:০১
অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়া।

অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়া।
—ফাইল চিত্র

টোকিয়ো অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়ার জ্যাভলিন নিয়ে গিয়েছিলেন পাকিস্তানের প্রতিযোগী আরশাদ নাদিম। সেই নিয়ে তোলপাড় নেটমাধ্যম। বলা হচ্ছে, নীরজের জ্যাভলিন খারাপ করে দেওয়াই উদ্দেশ্য ছিল নাদিমের। এ সব অপপ্রচার বন্ধ করার জন্য অনুরোধ করলেন খোদ নীরজ।

তিনি জানিয়ে দিলেন, সেই ঘটনায় নাদিমের কোনও খারাপ উদ্দেশ্য ছিল না। তাঁর বক্তব্যকে অতিরঞ্জিত করা হচ্ছে বলে মত অলিম্পিক্সে সোনাজয়ীর। টুইট করে নীরজ লেখেন, ‘সকলকে অনুরোধ আমার নাম নিয়ে নিজেদের কার্যসিদ্ধি করবেন না। খেলা আমাদের শেখায় একসঙ্গে থাকতে। আমি হতাশ কিছু মানুষের প্রতিক্রিয়া দেখে।’

বৃহস্পতিবার টুইট করে নীরজ বলেন, “এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলাম ফাইনালে থ্রোয়ের আগে পাকিস্তানের প্রতিযোগী আমার জ্যাভলিন নিয়ে গিয়েছিল। ও অনুশীলন করছিল ওটা নিয়ে। আমি থ্রো করব বলে চেয়ে নিয়েছিলাম সেটা। এটা কোনও বড় ব্যাপার নয়। আমরা সবাই এক জায়গায় জ্যাভলিন রাখি। সেখান থেকে যে কেউ সেই জ্যাভলিন নিতে পারে। এটাকে খুব বড় করে দেখার দরকার নেই। আমার খারাপ লাগছে যে আমার একটা কথা নিয়ে সেটাকে এত বড় করা হচ্ছে।”

Advertisement

নীরজ জানিয়েছিলেন ফাইনালে তাঁর থ্রোয়ের আগে জ্যাভলিন নিতে গিয়ে দেখেন যে সেটা জায়গায় নেই। পাকিস্তানের আরশাদ নাদিম সেটা নিয়ে ঘুরছেন। নীরজ তাঁর কাছে গিয়ে জ্যাভলিনটি চেয়ে নিয়ে আসেন। তার পর প্রথম থ্রো করেন।

আরও পড়ুন

Advertisement