Advertisement
০৫ মে ২০২৪
Neeraj Chopra

Tokyo Olympics: বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক চান নীরজ

টোকিয়ো অলিম্পিক্সে জ্যাভলিন ছুড়ে সোনা আনা এই ভারতীয় মনে করেন এখনও নিজের সেরা ফল তিনি করতে পারেননি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ০৭:২৮
Share: Save:

এখনও পর্যন্ত যে সাফল্য তিনি পেয়েছেন, তা কিছুই নয়। জানালেন অলিম্পিক্সে অ্যাথলেটিক্স থেকে প্রথম সোনাজয়ী ভারতীয় নীরজ চোপড়া। টোকিয়ো অলিম্পিক্সে জ্যাভলিন ছুড়ে সোনা আনা এই ভারতীয় মনে করেন এখনও নিজের সেরা ফল তিনি করতে পারেননি। তার জন্য তিনি প্রস্তুত হচ্ছেন। চলতি বছরেই ৯০ মিটাক জ্যাভলিন ছুড়ে সেই লক্ষ্যে পৌঁছতে চান হরিয়ানার এই ভূমিপুত্র। উল্লেখ্য, ২৪ বছর বয়সি এই তারকা টোকিয়ো অলিম্পিক্সে ৮৭.৫৮ মিটার দূরত্ব অতিক্রম করেছিলেন জ্যাভলিন ছুড়ে। শুটিংয়ের অভিনব বিন্দ্রার পরে তিনিই প্রথম ভারতীয় যিনি অলিম্পিক্স থেকে ব্যক্তিগত বিভাগে সোনা জিতেছেন।

নীরজ জানিয়েছেন, ৯০ মিটার ছুঁড়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক পাওয়া এবং এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমস ফের সোনা জেতা তাঁর লক্ষ্য। তিনি বলেছেন, ‍‘‍‘আমি সব সময়েই বলি, এ পর্যন্ত যা করেছি, তা সেরা নয়। আমি বিশ্বাস রাখি, আগামী দিনে আরও ভাল ফল করতে পারব। দেশের মানুষ আমার উপর আস্থা রাখায় ভাল লাগে।’’ যোগ করেছেন, ‍‘‍‘দীর্ঘদিন ধরেই ৯০ মিটার ছোড়ার চেষ্টা করছি। আশা করছি, খুব দ্রুত ৯০ মিটার দূরত্ব অতিক্রম করতে পারব। আমার ওপর কোনও চাপ নেই। কিন্তু গতি ও শক্তিকে কাজে লাগিয়ে এ বছরেই এই সাফল্য পেতে চাই।’’ উল্লেখ্য, নীরজের সেরা ফল ৮৮.০৩ মিটার।

ভারতীয় এই অ্যাথলিটের কথায়, ‍‘‍‘অলিম্পিক্সের সোনা আমার আত্মবিশ্বাস বাড়ানোর পাশাপাশি আরও এগিয়ে যাওয়ার প্রেরণা দিয়েছে। এ বার বিশ্বচ্যাম্পিয়নশিপের পোডিয়ামে দাঁড়াতে চাই
জুলাই মাসে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE