Advertisement
১৭ এপ্রিল ২০২৪
ICC ODI Ranking

একদিনের ক্রিকেটে মর্গ্যানদের সরিয়ে শীর্ষে উইলিয়ামসনরা, এক ধাপ নেমে গেল কোহলীর দল

টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে কেউ শীর্ষস্থান থেকে সরাতে পারেনি।

কোহলীরা নামলেন তিনে।

কোহলীরা নামলেন তিনে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২১ ১৬:২০
Share: Save:

একদিনের ক্রিকেটে এক নম্বর দলের তকমা হারাল অইন মর্গ্যানের বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এক ধাক্কায় তারা নেমে গেল চার নম্বরে। শীর্ষে উঠে এসেছে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড। এক ধাপ নেমে তিন নম্বরে ভারত। দু’নম্বরে উঠে এসেছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশকে একদিনের সিরিজে ৩-০ হারানোর কারণেই উইলিয়ামসনদের এই উত্থান। আপাতত তাদের ১২১ পয়েন্ট। দু’ধাপ উঠে অস্ট্রেলিয়ার পয়েন্ট ১১৮। ভারত রয়েছে ১১৫ পয়েন্টে। গত ১২ মাসে অস্ট্রেলিয়া এবং ভারতের কাছে ১-২ ব্যবধানে সিরিজ হেরেছে ইংল্যান্ড। আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচেও হেরেছে। শ্রীলঙ্কাকে টপকে ৯ নম্বরে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ।

তবে টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে কেউ শীর্ষস্থান থেকে সরাতে পারেনি। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ ড্র করার পর অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকাকে হারায় তারা। যদিও ভারতের কাছে হারতে হয়েছিল তাদের। কিন্তু তালিকায় তারতম্য ঘটেনি। ভারত রয়েছে দ্বিতীয় স্থানে। ইংল্যান্ডের থেকে ৫ পয়েন্ট পিছিয়ে তারা। নিউজিল্যান্ডও দু’ধাপ উঠে পাঁচ থেকে তিনে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE