Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

হকিং-স্মরণে বিতর্কে নেমার

নিজস্ব প্রতিবেদন
১৬ মার্চ ২০১৮ ০৩:৫১
চর্চা:  নেমারের এই ছবি নিয়েই শুরু হয়েছে বিতর্ক। ছবি: টুইটার।

চর্চা:  নেমারের এই ছবি নিয়েই শুরু হয়েছে বিতর্ক। ছবি: টুইটার।

সোশ্যাল মিডিয়ায় রোষের মুখে পড়েছেন নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)। বুধবার রাতে ব্রাজিলিয়ান মহাতারকা ফুটবলার একটি ছবি তাঁর টুইটার আর ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেন। যেখানে দেখা যাচ্ছে, তিনি সুইমস্যুটে একটি হুইলচেয়ারে হাসিমুখে বসে আছেন। ছবির সঙ্গে নিজের পোস্টে প্রয়াত স্টিফেন হকিংয়ের একটি উদ্ধৃতিও তুলে দেন নেমার। তাঁর হয়তো লক্ষ্য ছিল, প্রয়াত বিজ্ঞানীর প্রতি শ্রদ্ধা নিবেদন। কিন্তু যে-ভঙ্গিতে তিনি ছবিটা তুলেছিলেন, সেটাই সম্ভবত বিতর্ক উস্কে দিয়েছে।

এর পরেই টুইটার, ফেসবুকে সমালোচনার তিরে বিদ্ধ হতে থাকেন নেমার। এক জন টুইট করেন, ‘কোনও মানবিকতা নেই। কোনও নীতি নেই। কোনও সহানুভূতি নেই। আশা করব, নেমার যেন ওর সব অর্থ এক দিন খুইয়ে বসে।’

একটি ক্রীড়া ওয়েবসাইটের সম্পাদক লিখেছেন, ‘‘নেমার শুনেছে যে এক জন বিখ্যাত মানুষ মারা গিয়েছেন, যিনি জীবনের বেশির ভাগ সময়টাই হুইলচেয়ারে কাটিয়েছেন। যা শোনার পরে নেমার নিশ্চয়ই ভেবেছে, আমি নিজে এক জন বিখ্যাত ফুটবলার। আমিও তো এখন হুইলচেয়ারে বসে আছি। তা হলে তো আমার বর্তমান জীবনের একটা মিল ওই লোকটার জীবনের সঙ্গে পাওয়া যাচ্ছে!’’ প্রসঙ্গত, পায়ে অস্ত্রোপচারের পরে নেমার ব্রাজিলের রিও দে জেনেইরোর কাছে এক শহরে আছেন।

Advertisement



লড়াই: মাঠে ফেরার প্রস্তুতি শুরু নেমারের। বৃহস্পতিবার। ইনস্টাগ্রাম

এই বিতর্কের মধ্যেই আবার নেমার শুরু করে দিয়েছেন মাঠে ফেরার প্রস্তুতি। আজ তিনি আরও এক দফা ছবি পোস্ট করেন ইনস্টাগ্রামে। যেখানে দেখা যাচ্ছে, পায়ে ‘প্রোটেক্টর’ পরে জিম সেশন শুরু করে দিয়েছেন তিনি। আসন্ন বিশ্বকাপকেই এখন পাখির চোখ করেছেন ব্রাজিলের ‘ওয়ান্ডার কিড’।

আরও পড়ুন

Advertisement