Advertisement
০৫ ডিসেম্বর ২০২২

গেইলের ফর্ম নিয়ে চিন্তায় নেই কোহালি

বাকি বিশ্ব যা বলুক। সমালোচকরা যতই তাঁকে বিদ্ধ করুক। ক্রিস গেইলের অফ ফর্ম নিয়ে এতটুকু চিন্তিত নন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গলুরু অধিনায়ক বিরাট কোহালি। আইপিএল নাইনের প্রথম দু’টো ম্যাচে গেইলের স্কোর যথাক্রমে— ১ এবং ০। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ধরলে গত পাঁচ ম্যাচে দু’অঙ্কের রানেরই মুখ দেখেননি গেইল। কিন্তু ক্যারিবিয়ান আতঙ্ককে নিয়ে কোহালি কোনও সংশয়ে ভুগছেন না।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৬ ০৩:৪৮
Share: Save:

বাকি বিশ্ব যা বলুক। সমালোচকরা যতই তাঁকে বিদ্ধ করুক। ক্রিস গেইলের অফ ফর্ম নিয়ে এতটুকু চিন্তিত নন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গলুরু অধিনায়ক বিরাট কোহালি।

Advertisement

আইপিএল নাইনের প্রথম দু’টো ম্যাচে গেইলের স্কোর যথাক্রমে— ১ এবং ০। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ধরলে গত পাঁচ ম্যাচে দু’অঙ্কের রানেরই মুখ দেখেননি গেইল। কিন্তু ক্যারিবিয়ান আতঙ্ককে নিয়ে কোহালি কোনও সংশয়ে ভুগছেন না। বরং ভারতের টেস্ট অধিনায়কের মনে হচ্ছে, যে কোনও দিন বড় রানে ফিরবেন গেইল।

দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে শুক্রবার চিন্নাস্বামীতে ১৯০ তুলেও হেরে যেতে হয়েছে বিরাটকে। যে ম্যাচের পর কেউ কেউ আবার টুইটারে পোস্ট করে দেন, দিল্লির কাছে হেরে নাকি কেঁদে ফেলেছেন বিরাট। ভিডিওয় অবশ্য দেখা গেল, বিরাট কাঁদেননি। কিন্তু যথেষ্ট শোকস্তব্ধ দেখিয়েছে তাঁকে। পরে অবশ্য সে সব সামলে গেইলের হয়ে ব্যাট করতে নেমে গেলেন বিরাট।

‘‘টুর্নামেন্টের কোনও না কোনও পর্বে গেইল রানে তো ফিরবেই। হয়তো দেখা যাবে, যে দিন আমাদের দরকার সে দিনই ও একটা সেঞ্চুরি করে দিল। গেইল নিয়ে বিশেষ চিন্তিত আমি নই কারণ বাকিরা ভাল করছে। ক্রিকেট তো আসলে সেটাই। কেউ না পারলে, বাকিদের সেই সুযোগটা নিতে হয়,’’ দিল্লি ডেয়ারডেভিলস ম্যাচ শেষে বলে দিয়েছেন কোহালি। সঙ্গে যোগ করেছেন, ‘‘ক্রিস কিন্তু আরসিবিকে কম গর্বের মুহূর্ত দেয়নি। ও অসাধারণ প্লেয়ার। আমার মনে হয়, লোকে ওর থেকে একটু বেশিই আশা করে। আশা করে যে প্রত্যেক টি-টোয়েন্টি ম্যাচে ও রান করবে। আসলে ক্রিস এই ফর্ম্যাটে বরাবরই মারাত্মক। সতেরোটা সেঞ্চুরি আছে, যেটা ইয়ার্কি নয়। প্রত্যাশা ওকে নিয়ে বরাবরই মারাত্মক, আর আমি নিশ্চিত যে গেইল সেটা মেটাবেও।’’

Advertisement

বরং একটা ব্যাপার সবাইকে মনে করিয়ে দিচ্ছেন বিরাট। মনে করিয়ে দিচ্ছেন যে, গেইল-এবি-ওয়াটসন আর তিনি নিজে একসঙ্গে ঝড় তুললে ব্যাপারটা কী দাঁড়াতে পারে। ‘‘গেইল রান পাচ্ছে না তাতেই আমরা প্রথম ম্যাচে দু’শোর উপর তুলেছি। দিল্লির বিরুদ্ধেও দু’শোর কাছাকাছি তুললাম। ভেবে দেখুন, আমরা চার জন একসঙ্গে বিস্ফোরণ ঘটালে কী দাঁড়াবে। আসলে একটা টিমে এমন চার জন থাকা বরাবর খুব সাহায্য করে,’’ বলে দিয়েছেন বিরাট।

আরও পড়ুন:
আইপিএলের সময়সূচি
আইপিএলের পয়েন্ট টেবল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.