Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Wimbledon 2023

ফেডেরার, সেরিনাকে ছুঁলেন জোকোভিচ! চিচিপাস ‘ছুঁলেন’ বান্ধবীকে

উইম্বলডনের তৃতীয় রাউন্ডে উঠেছেন নোভাক জোকোভিচ। দ্বিতীয় রাউন্ডে জয়ের ফলে রজার ফেডেরার ও সেরিনা উইলিয়ামসকে ছুঁয়েছেন ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

Novak Djokovic

উইম্বলডনের তৃতীয় রাউন্ডে উঠে দর্শকদের দিকে চুমু ছুড়ছেন নোভাক জোকোভিচ। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১০:১৪
Share: Save:

স্ট্রেট সেটে অবাছাই জর্ডন থম্পসনকে হারিয়ে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন নোভাক জোকোভিচ। সেই সঙ্গে দুই প্রাক্তন তারকা রজার ফেডেরার ও সেরিনা উইলিয়ামসকে ছুঁয়ে ফেললেন তিনি। অন্য দিকে উইম্বলডনের প্রথম রাউন্ডের ম্যাচ জেতার পরে বান্ধবীর সঙ্গে দেখা গেল স্টেফানোস চিচিপাসকে।

থম্পসনকে হারিয়ে টেনিসে মেজরে ৩৫০ জয় হল জোকোভিচের। এই নজির রয়েছে ফেডেরার ও সেরিনার। দুই প্রাক্তনের সঙ্গে একই আসনে বসে পড়লেন নোভাক। পুরুষদের সিঙ্গলসে গ্র্যান্ড স্ল্যামের সংখ্যায় সবাইকে আগেই ছাপিয়ে গিয়েছেন জোকোভিচ। ২৩টি গ্র্যান্ড স্ল্যাম রয়েছে সার্বিয়ার তারকার ঝুলিতে। উইম্বলডনে সেই সংখ্যাটা ২৪ করার সুযোগ রয়েছে। এ বার উইম্বলডন জিতলে এই প্রতিযোগিতায় অষ্টম ট্রফি জিতবেন জোকোভিচ। সেখানেও তিনি ছুঁয়ে ফেলবেন ফেডেরারকে। এখনও পর্যন্ত পুরুষদের মধ্যে সব থেকে বেশি উইম্বলডন (আটটি) জেতার নজির রয়েছে ফেডেরারের। সেই নজির ছোঁয়ার দিকেই এগোচ্ছেন নোভাক।

অন্য দিকে প্রথম রাউন্ডেই ডমিনিক থিয়েমের সামনে পড়েছিলেন চিচিপাস। ফলে লড়াই সহজ ছিল না। পাঁচ সেটে গড়াল খেলা। তার মধ্যে তিনটি সেটের ফয়সালা হল টাইব্রেকারে। শেষ পর্যন্ত খেলার ফল চিচিপাসের পক্ষে ৩-৬, ৭-৬ (৭-১), ৬-২, ৬-৭ (৫-৭), ৭-৬ (১০-৮)। চিচিপাসের খেলার সময় গ্যালারিতে বসেছিলেন তাঁর বান্ধবী পাওলা বাদোসা। তিনি নিজেও টেনিস খেলেন। এ বারের প্রতিযোগিতাতেই খেলছেন। দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। তার মধ্যেই প্রেমিকের খেলা দেখতে উপস্থিত ছিলেন পাওলা।

ম্যাচ শেষে চিচিপাসকে পাওলার বিষয়ে প্রশ্ন করা হয়। তাতে দেখা যায়, দু’জন প্রথমে একে অপরের দিকে তাকিয়ে হাসছেন। পরে চিচিপাস জানান, পাওলা পরের রাউন্ডে ওঠায় খুব খুশি তিনি। চিচিপাস যখন পাওলাকে শুভেচ্ছা জানাচ্ছেন তখন গোটা গ্যালারি হাততালি দেয়। পরে পাওলাকে জড়িয়ে ধরেন চিচিপাস। কয়েক মাস ধরে তাঁদের সম্পর্ক। চলতি উইম্বলডনে মিক্সড ডাবলসে পাওলাকে জুটি করে নামছেন চিচিপাস। দু’জনে একসঙ্গে অনুশীলনও করেন। তাঁদের অনুশীলনের ভিডিয়ো মাঝেমধ্যে সমাজমাধ্যমে দেন চিচিপাস।

উইম্বলডনের তৃতীয় রাউন্ডে নোভাক জোকোভিচের প্রতিপক্ষ কে হবেন তা এখনও ঠিক হয়নি। অন্য দিকে প্রথম রাউন্ডের পরে দ্বিতীয় রাউন্ডেও কঠিন প্রতিপক্ষ চিচিপাসের। ব্রিটেনের অ্যান্ডি মারের বিরুদ্ধে খেলবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE