Advertisement
২০ জুলাই ২০২৪
Novak Djokovic

ফরাসি ওপেন থেকে নাম তুলে নিলেন জোকোভিচ, চোটের জন্য সরে গেলেন বিশ্বের এক নম্বর

ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে ওঠার পরেই ইঙ্গিতটা দিয়ে রেখেছিলেন। সেটাই সত্যি হল। প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন নোভাক জোকোভিচ। মঙ্গলবার আয়োজকদের তরফে এ কথা জানানো হয়েছে।

tennis

নোভাক জোকোভিচ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ২০:৫১
Share: Save:

ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে ওঠার পরেই ইঙ্গিতটা দিয়ে রেখেছিলেন। সেটাই সত্যি হল। প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন নোভাক জোকোভিচ। মঙ্গলবার আয়োজকদের তরফে এ কথা জানানো হয়েছে। চোটের কারণেই সরে গেলেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়।

সোমবার রাতে চতুর্থ রাউন্ডে ফ্রান্সিসকো সেরুন্দোলোর সঙ্গে খেলার সময়েই ডান পায়ের হাঁটুতে চোট পেয়েছিলেন তিনি। ট্রেনারের শুশ্রুষার পরেও তাঁকে স্বাভাবিক লাগছিল না। কোর্টে খোঁড়াচ্ছিলেন। একাধিক ব্যথার ওষুধ খেতে হয় তাঁকে। তার পরেও পাঁচ সেটে সাড়ে ৪ ঘণ্টার লড়াইয়ে হারান সেরুন্দোলোকে। তার আগের ম্যাচে রাত ৩টে পর্যন্ত খেলেছিলেন তিনি। শরীর আর দেয়নি।

গ্র্যান্ড স্ল্যাম রেকর্ড ৩৭০তম ম্যাচ জিতেছেন জোকোভিচ। রজার ফেডেরারকে টপকে গিয়েছেন। তবে কোয়ার্টার ফাইনালে ওঠার পরেই বলে দিয়েছিলেন, “জানি না কাল বা তার পরের দিন কী হবে। কোর্টে নেমে খেলতে পারব কি না বুঝতে পারছি না।”

জোকোভিচ আরও জানিয়েছিলেন, তিনি খেলার ব্যাপারে আশাবাদী। কিন্তু গত দু’সপ্তাহ ধরে চোট তাঁকে ভোগাচ্ছে। সেরুন্দোলোর বিরুদ্ধে ম্যাচে পা ঘুরে গিয়ে সেই চোট আরওো বেড়েছে।

দ্বিতীয় সেটে ২-১ গেমে এগিয়ে থাকার সময় চোট পান জোকোভিচ। সেই সময় ট্রেনার এসে কোর্টের তাঁর চিকিৎসা করেন। তখনই চেয়ার আম্পায়ারের উদ্দেশে জোকোভিচকে বলতে শোনা যায়, “জানি না কী করব। খেলা চালিয়ে যাব কি না বুঝতে পারছি না।” তবে ধীরে ধীরে তাঁর ব্যথা কমতে থাকে। শেষ পর্যন্ত খেলা চালিয়ে যান এবং জেতেন।

ম্যাচের পর তিনি আরও বলেন, “ওষুধের প্রভাব বেশি ক্ষণ থাকবে না। তাই দেখি পরে কী হয়। মনে হয় অনেক পরীক্ষা এবং স্ক্যান করাতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic French Open 2024 Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE