Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: মঁফিসকে হারিয়ে নতুন রেকর্ড জোকোভিচের

সার্বিয়ার তারকা প্রথম সেটে এক মাত্র ব্রেকপয়েন্টের সুযোগ হাতছাড়া করেননি। এর পরে দ্বিতীয় সেটে দুটি ব্রেকপয়েন্ট পেয়ে ম্যাচ দখল করে নেন।

স্বস্তি: মাদ্রিদ ওপেনে সহজ জয়ের পথে জোকোভিচ।

স্বস্তি: মাদ্রিদ ওপেনে সহজ জয়ের পথে জোকোভিচ। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ০৮:৩৫
Share: Save:

নিজেই স্বীকার করেছেন এখনও তিনি সেরা ছন্দে আসতে পারেননি। তাই মাদ্রিদ ওপেনে তাঁর প্রতিপক্ষ গেল মঁফিসের কাছে সুযোগ ছিল খেলোড়জীবনে প্রথমবার তাঁকে—নোভাক জোকোভিচকে হারানোর। কিন্তু সেটা আর হল কোথায়! উল্টে ৬-৩, ৬-২ ফলে ফরাসি খেলোয়াড়কে হারিয়ে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান জোকোভিচ করে ফেললেন ১৮-০।

এই জয়ের সঙ্গে জোকোভিচ নতুন রেকর্ডও গড়ে ফেলেছেন। ৩৬৯ সপ্তাহ বিশ্বের এক নম্বরের সিংহাসনে থাকার নজির। জোকোভিচ হারলে চোট পাওয়া দানিল মেদভেদেভ বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে আসতেন। শুধু তাই নয়, ওপেন যুগে এই প্রথম কোনও খেলোয়াড়ের মুখোমুখি জয়-হারের রেকর্ড হল ১৮-০। এর মধ্যে এক বারই আগে দু’জন ক্লে-কোর্টে সামনাসামনি হয়েছিলেন। মঙ্গলবার ছিল ক্লে-কোর্টে দু’জনের দ্বিতীয় সাক্ষাৎ। ২০০৬ সালে ফরাসি ওপেনে দেখা হয়েছিল প্রথম বার। ধীর গতির কোর্টে দু’জনের মধ্যে এ দিন প্রচুর র‌্যালি হয়েছে। কিন্তু জোকোভিচকে প্রথম দিকে তিনটি ব্রেকপয়েন্ট সামলানো ছাড়া আর বিশেষ ঘাম ঝরাতে হয়নি জিততে।

সার্বিয়ার তারকা প্রথম সেটে এক মাত্র ব্রেকপয়েন্টের সুযোগ হাতছাড়া করেননি। এর পরে দ্বিতীয় সেটে দুটি ব্রেকপয়েন্ট পেয়ে ম্যাচ দখল করে নেন। বেলগ্রেডে সার্বিয়া ওপেনে ফাইনালে হারের পরে কোনও সন্দেহ নেই, এই জয় জোকোভিচকে কিছুটা হলেও স্বস্তি দেবে। শেষ ষোলোয় জোকোভিচকে মুখোমুখি হতে হবে ১৪ম বাছাই ডেনিস শাপোভালভ অথবা ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে আসা অ্যান্ডি মারের। যিনি ৬-৩, ৬-৪ হারিয়েছেন ডমিনিক থিমকে। ডান হাতের চোট সারিয়ে ফেরার পরে প্রথম জয়ের খোঁজে আছেন থিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE