Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: রায়ের অপেক্ষায় নোভাক

মেলবোর্নের হোটেলে কার্যত বন্দি বিশ্বের এক নম্বর তারকা এই মুহূর্তে আইনি কাগজপত্র তৈরিতে ব্যস্ত।

নোভাক জোকোভিচ।

নোভাক জোকোভিচ। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ০৭:৪২
Share: Save:

তাঁর ব্যক্তিগত রাঁধুনি রান্না করে দিচ্ছেন। জিমে সময় কাটাচ্ছেন তিনি। নিয়মিত মেলবোর্নে কোর্টে অনুশীলন করছেন। সঙ্গে তাঁর দলের সঙ্গে চলছে আলোচনাও। আদর্শ পরিস্থিতিতে অস্ট্রেলিয়ায় পৌঁছনোর পরে এমনটাই হওয়া উচিত ছিল নোভাক জোকোভিচের সঙ্গে। কিন্তু বাস্তবটা এখন অন্য।

মেলবোর্নের হোটেলে কার্যত বন্দি বিশ্বের এক নম্বর তারকা এই মুহূর্তে আইনি কাগজপত্র তৈরিতে ব্যস্ত। আজ, সোমবার জোকোভিচের অস্ট্রেলিয়ার ভিসা বাতিলের বিরুদ্ধে আবেদনের রায় দেবে আদালত। তার শুনানি হবে অনলাইনে। শনিবারই টেনিস তারকার আইনজীবীরা ৩৫ পাতার আবেদন আদালতে পেশ করেন। তাঁদের পরিষ্কার বক্তব্য, নোভাকের ভিসা বাতিলের সিদ্ধান্ত ঠিক নয়।

রবিবার অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম জানায়, অস্ট্রেলীয় সরকার নোভাকের মামলার জন্য নথি তৈরি করতে আরও দু’দিন সময় চেয়েছিল। এই আবেদন করা হয়েছিল অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্র বিষয়ক মন্ত্রী ক্যারেন অ্যান্ড্রুজের তরফে। শুনানি দু’দিন পিছিয়ে দেওয়ার আবেদন অবশ্য রাখা হয়নি। ফেডারাল সার্কিট কোর্টের বিচারক অ্যান্থনি কেলি আবেদন মঞ্জুর না করায় সোমবারই শুনানি হবে এই মামলার। অস্ট্রেলীয় ওপেন শুরু হবে ১৭ জানুয়ারি থেকে।

এ দিকে, সার্বিয়ার প্রধানমন্ত্রী আনা ব্রানাবিচ দাবি করেছেন, কিংবদন্তি টেনিস তারকার ‘বিতাড়ন’ রুখতে তাঁরা অস্ট্রেলীয় সরকারের সঙ্গে যোগাযোগ রাখছেন। তিনিই জানাচ্ছেন, নোভাককে হোটেলে শুধুমাত্র শক্ত খাবার দেওয়া হচ্ছে। একইসঙ্গে মেলবোর্নে বিচ্ছিন্ন অবস্থাতেও তিনি পরিবারের সঙ্গে যোগাযোগ রাখতে পারছেন।

কোভিড প্রতিষেধক টিকা নেওয়ার বিরোধী জোকোভিচ মেলবোর্নের হোটেলে আছেন বৃহস্পতিবার থেকে। তাঁর ভিসা বাতিল হয়েছিল, টিকার বদলে মেডিক্যাল প্যানেলের ছাড়পত্র পেয়ে অস্ট্রেলীয় ওপেনে খেলতে আসার পরিপ্রেক্ষিতে। অস্ট্রেলিয়ার সীমান্তরক্ষক দফতরের কাছে মেডিক্যাল প্যানেলের সিদ্ধান্ত সন্তোষজনক মনে না হওয়াতেই যাবতীয় জটিলতা। এ ভাবে ভিসা বাতিলের বিরুদ্ধেই আদালতে গিয়েছেন নোভাকের আইনজীবীরা। আপাতত বিচারকের রায়ের জন্য চূড়ান্ত অপেক্ষা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Australia Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE