Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

নিকোলসের ব্যাট, জেমিসনের বলে ধরাশায়ী ওয়েস্ট ইন্ডিজ

সংবাদ সংস্থা
ওয়েলিংটন ১২ ডিসেম্বর ২০২০ ১৯:৫৩
৫ উইকেট নিলেন জেমিসন। ছবি টুইটার থেকে নেওয়া।

৫ উইকেট নিলেন জেমিসন। ছবি টুইটার থেকে নেওয়া।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও ফলো অনের সামনে ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের ৪৬০ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় দিনের শেষে ৮ উইকেটে ১২৪ রান তুলেছে। ফলো অন বাঁচাতে আরও ১৩৬ রান করতে হবে ক্যরিবিয়ানদের, হাতে মাত্র ২ উইকেট।

শনিবার ওয়েস্ট ইন্ডিজকে শেষ করেন দুই পেসার কাইল জেমিসনটিম সাউদি। জেমিসন ৫টি এবং সাউদি বাকি ৩টি উইকেট নেন। এঁদের দুজনের বোলিংয়ের সামনে জার্মেইন ব্ল্যাকউড ছাড়া ওয়েস্ট ইন্ডিজের কোনও ব্যাটসম্যানই বিন্দুমাত্র প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। ব্ল্যাকউড ৬৯ রান করেন। তাঁর ইনিংসে ১১টি চার রয়েছে। এছাড়া দুই অঙ্কের রান শুধু জন ক্যাম্পবেল ও শামার ব্রুকসের। দুজনেই ১৪ রান করেন।

ক্যারিবিয়ানদের প্রথম ধাক্কা দেন সাউদি। তুলে নেন ক্রেগ ব্রাথওয়েট (০) ও ড্যারেন ব্রাভোকে (৭)। পরপর দুই বলে ক্যাম্পবেল ও রোস্টন চেসকে (০) ফেরান জেমিসন। এরপর পঞ্চম উইকেটে ৬৮ রান যোগ করে পরিস্থিতি কিছুটা সামাল দেন ব্ল্যাকউড ও ব্রুকস। এই জুটি ভাঙেন জেমিসন। জেসন হোল্ডার (৯) ও আলঝারি জোসেফকে (০) একই ওভারে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজকে কোনঠাসা করেন জেমিসন। মাঝে ব্ল্যাকউডকে ফেরান সাউদি। উইকেটে রয়েছেন জোসুয়া দা সিলভা (২) ও চেমার হোল্ডার (৫)।

Advertisement

আরও পড়ুন: ঋষভের শতরানে প্রথম টেস্টে ঋদ্ধির নির্বাচন অনিশ্চিত​

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় ফের পরীক্ষা হবে রোহিতের, খেলা এখনও অনিশ্চিত​

এর আগে ৬ উইকেটে ২৯৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ১১৭ রানে অপরাজিত থাকা হেনরি নিকোলস ১৭৪ রান করেন। এটিই তাঁর কেরিয়ারের সর্বোচ্চ টেস্ট রান। তাঁর ইনিংসে ২১টি চার, ১টি ছয় রয়েছে। জেমিসন (২০), সাউদি (১১) দ্রুত ফিরে যাওয়ার পর নিকোলসের পাশে দাঁড়ান নিল ওয়াগনার। তিনি ৪২ বলে ৬৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ৮টি চার, ৪টি ছয় রয়েছে। দুজনে নবম উইকেটে ৯৫ রান যোগ করেন।

ওয়েস্ট ইন্ডিজ বোলারদের মধ্যে শ্যানন গ্যাব্রিয়েল ও আলঝারি জোসেফ ৩টি করে এবং চেমার হোল্ডার ও রোস্টন চেস ২টি করে উইকেট নেন।

আরও পড়ুন

Advertisement