Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Neeraj Chopra

Khel Ratna: খেল রত্নের জন্য ১১ মনোনয়ন, তালিকায় নীরজ, সুনীল, মিতালিরা

চলতি বছরে খেলাধুলোর মঞ্চে দুর্দান্ত সাফল্য পেয়েছে ভারত। অলিম্পিক্সে দ্বিতীয় ব্যক্তিগত সোনার পাশাপাশি প্যারালিম্পিক্সে একাধিক সোনা এসেছে।

নীরজ, সুনীল, মিতালিরা খেল রত্নের মনোনয়ন পেলেন।

নীরজ, সুনীল, মিতালিরা খেল রত্নের মনোনয়ন পেলেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২১ ২০:৪৬
Share: Save:

চলতি বছরে খেলাধুলোর মঞ্চে দুর্দান্ত সাফল্য পেয়েছে ভারত। অলিম্পিক্সে দ্বিতীয় ব্যক্তিগত সোনার পাশাপাশি প্যারালিম্পিক্সে একাধিক সোনা এসেছে। ফলে চলতি বছরের খেলরত্নের জন্য ১১ জন ক্রীড়াবিদকে মনোনীত করা হল। এখনও পর্যন্ত যা সব থেকে বেশি।

টোকিয়ো অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়া তালিকায় প্রথম। ভারতকে অ্যাথলেটিক্সে প্রথম পদক দিয়েছেন তিনি। কুস্তিগীর এবং অলিম্পিক্সে রুপোজয়ী রবি দাহিয়া, বক্সার লভলিনা বরগোঁহাই, ভারতীয় হকি দলের গোলরক্ষক পিআর শ্রীজেশ তালিকায় রয়েছেন। প্যারালিম্পিক্সে সোনাজয়ী পাঁচ ক্রীড়াবিদ প্রমোদ ভগত, সুমিত অন্তিল, অবনী লেখারা, কৃষ্ণ নাগার এবং মণীশ নারওয়াল রয়েছেন। ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী এবং মহিলা ক্রিকেট দলের টেস্টের অধিনায়ক মিতালি রাজ রয়েছেন।

অর্জুন পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে ৩৫ জন ক্রিকেটারকে। ক্রিকেটারদের মধ্যে রয়েছেন শিখর ধবন। টেনিসের অঙ্কিতা রায়না তালিকায় রয়েছেন। এ ছাড়া অর্জুন পুরস্কারের জন্য মনোনয়নের তালিকায় বেশিরভাগই অলিম্পিক্সে পদকজয়ী বা অংশগ্রহণকারী ক্রীড়াবিদরা রয়েছেন।

টোকিয়ো অলিম্পিক্সে একটি সোনা-সহ সাতটি পদক পেয়েছে ভারত। প্যারালিম্পিক্সে পাঁচ সোনা-সহ মোট ১৯টি পদক এসেছে ভারতের ঘরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE