Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Lovlina Borgohain

Lovlina Borgohain: সরকারি হস্তক্ষেপ, অলিম্পিক্স পদকজয়ী লভলিনার কোচকে ছাড়পত্র

কমনওয়েলথ গেমসে ঢোকার অনুমতি পেলেন লভলিনার কোচ। সোমবার তাঁর কোচকে ঢুকতে না দেওয়ায় প্রতিবাদ জানিয়েছিলেন তিনি।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৭:১৪
Share: Save:

প্রতিবাদে কাজ হল। বক্সার লভলিনা বরগোহাঁইয়ের কোচকে গেমস ভিলেজে ঢোকার অনুমতি দেওয়া হল। সোমবার নেটমাধ্যমে প্রতিবাদ জানিয়েছিলেন লভলিনা। মঙ্গলবারই অনুমতি পেয়ে গেলেন তাঁর কোচ সন্ধ্যা গুরুং।

বার্মিংহ্যামে এ বারের কমনওয়েলথ গেমসে খেলতে নামবেন লভলিনা। টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী বক্সার চেয়েছিলেন কমনওয়েলথ গেমসে তাঁর কোচকে নিয়ে যেতে। কিন্তু সেটা সম্ভব হচ্ছিল না। প্রতিবাদ করেছিলেন লভলিনা। মঙ্গলবার পেলেন সাফল্য। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সন্ধ্যা বলেন, “অনুমতি পেয়ে গিয়েছি। মঙ্গলবারই গেমস ভিলেজে চলে যাব।” সোমবার অনুমতি না পাওয়ায় তিনি ভিলেজের বাইরে একটি হোটেলে ছিলেন।

ভারতের ক্রীড়ামন্ত্রকের তরফেও অলিম্পিক্স সংস্থাকে আবেদন করা হয় লভলিনার কোচকে অনুমতি দেওয়ার জন্য। সন্ধ্যা বলেন, “আমার জন্য আবেদন করায় ক্রীড়ামন্ত্রককে ধন্যবাদ।”

সোমবার নেটমাধ্যমে লভলিনা লেখেন, ‘আজ গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমার সঙ্গে মানসিক অত্যাচার করা হয়েছে। যে কোচেরা আমাকে অলিম্পিক্সে পদক জিততে সাহায্য করেছেন, তাঁদের হঠাৎ সরিয়ে দেওয়া হয়েছে। এতে আমার অনুশীলনে ব্যাঘাত ঘটছে প্রবল ভাবে। তাঁদের মধ্যে একজন কোচ হলেন দ্রোণাচার্য পুরস্কারপ্রাপ্ত সন্ধ্যা গুরুংজি। অনেক অনুরোধের পরে আমার কোচেদের অনুশীলনে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে অনেক দেরিতে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE