Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪

সাইনার দুঃস্বপ্ন ওকুহারা আজ সিন্ধুর সামনে

সিন্ধু বনাম ওকুহারার লড়াইয়ে আজ শনিবারের সেমিফাইনালের ফল কি হবে তা বলা কঠিন। কারণ এই মুহূর্তে দুরন্ত ফর্মে রয়েছেন ওকুহারা।

লড়াই: কাইয়ের কাছে এক সেট হেরেও জিতলেন সিন্ধু। ছবি এএফপি।

লড়াই: কাইয়ের কাছে এক সেট হেরেও জিতলেন সিন্ধু। ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৯ ০৫:৩৬
Share: Save:

সিঙ্গাপুর ওপেন ব্যাডমিন্টনের সেমিফাইনালে জাপানের নজোমি ওকুহারার মুখোমুখি পি ভি সিন্ধু। সেই ওকুহারা, দু’বছর আগে রিয়ো অলিম্পিক্সে যাঁকে হারিয়ে ফাইনালে উঠেছিলেন হায়দরাবাদের তারকা। ভারতের প্রথম ব্যাডমিন্টন খোলোয়াড় হিসাবে অলিম্পিক্সে রুপো জিতেছিলেন সিন্ধু।

সিন্ধু বনাম ওকুহারার লড়াইয়ে আজ শনিবারের সেমিফাইনালের ফল কি হবে তা বলা কঠিন। কারণ এই মুহূর্তে দুরন্ত ফর্মে রয়েছেন ওকুহারা। তাঁর কাছেই শুক্রবার বিশ্রী ভাবে হেরে গেলেন ভারতের সাইনা নেহওয়াল। তিনি হারলেন ৮-২১, ১৩-২১ ফলে।

সিন্ধুকেও শেষ চারে উঠতে হল লড়াই করে। তিনি মুখোমুখি হয়েছিলেন চিনের কাই ইয়ানইয়ানের। বিশ্বের আঠারো নম্বর খেলোয়াড় কাই গত বছর বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন। এ দিন সিন্ধু জিতলেন ২১-১৩, ১৭-২১, ২১-১৪ ফলে। চলতি মরসুমে ভারতীয় তারকার এটি দ্বিতীয় প্রতিযোগিতার সেমিফাইনালে ওঠা। এর আগে গত মাসে ইন্ডিয়ান ওপেনের শেষ চারে উঠেছিলেন সিন্ধু। এ দিন দ্বিতীয় গেমে হেরে যাওয়ার পরে চাপে পড়ে যাওয়া পুলেল্লা গোপীচন্দের ছাত্রী দ্রুত ফিরে আসেন তৃতীয় গেমেই। ১১-৫ এগিয়ে যাওয়ার পর শেষ গেমে আর ফিরে তাকাতে হয়নি সিন্ধুকে। ম্যাচ জিতে শেষ চারে চলে যান তিনি।

অন্য দিকে আগের দিন সাইনার স্বামী পারুপল্লি কাশ্যপ হেরে গিয়েছিলেন। এ দিন সাইনা প্রথম গেমে জেতার পরে দ্বিতীয় গেমে ৪-০ এগিয়ে গিয়েছিলেন। কিন্তু সেটা বেশিক্ষণ ধরে রাখতে পারেননি। ম্যাচ ৬-৬ করে ওকুহারা তার পরে ১১-৮ করেন। এর পরে আর লড়াইয়ে ফিরতে পারেননি সাইনা।

সাইনার বিদায়ের দিনে হতাশ করলেন আর এক ভারতীয় তারকা কিদাম্বি শ্রীকান্তও। যদিও তাঁর প্রতিপক্ষ ছিলেন এই মুহূর্তে ব্যাডমিন্টন-বিশ্বে আলোড়ন ফেলে দেওয়া জাপানের কেন্তো মোমোতা। তার পরেও তিন গেমেই লড়াই করেন শ্রীকান্ত। ৬৬ মিনিট লড়াইয়ের শেষে শ্রীকান্ত হারেন ১৮-২১, ২১-১৯, ৯-২১ ফলে। এই নিয়ে মোমোতার বিরুদ্ধে নয় বার হারলেন ভারতীয় তারকা। হেরেছেন সমীর বর্মাও। ৮৯ মিনিটে লড়াই করে তিনি হার মানেন চিনা তাইপের চৌ তিয়েন চেন-এর কাছে। চৌ-এর পক্ষে ফল ২১-১০, ১৫-২১, ২১-১৫। মিক্সড ডাবলসে প্রণব এবং সিক্কি জুটি ১৪-২১, ১৬-২১ ফলে হেরেছে তৃতীয় বাছাই দেচাপোল পুয়াভারানুকো এবং সাপসিরে তারাতানাচাই জুটির কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE