Advertisement
০২ মার্চ ২০২৪

ওকুহারা কাঁটায় বিদ্ধ এ বার সিন্ধু

শনিবারের একপেশে এই লড়াইয়ে সিন্ধু হারলেন ৭-২১, ১১-২১ ফলে। পুল্লেলা গোপীচন্দের ছাত্রীর খেলায় ছিল না প্রত্যাশিত আত্মবিশ্বাস। সঙ্গে ভুল করেছেন অসংখ্য।

বিপর্যস্ত: সিঙ্গাপুর ওপেন থেকে বিদায় সিন্ধুর। ফাইল চিত্র

বিপর্যস্ত: সিঙ্গাপুর ওপেন থেকে বিদায় সিন্ধুর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৯ ০৪:৫৫
Share: Save:

সাইনা নেহওয়াল, কিদম্বি শ্রীকান্তের পরে সিঙ্গাপুর ওপেন ব্যাডমিন্টন থেকে বিদায় নিলেন পুসারলা বেঙ্কট সিন্ধুও। ভারতীয় তারকাকে হারালেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন নোজ়োমি ওকুহারা। সিন্ধু শুধুই হারলেন বললে ভুল হবে। কার্যত তিনি আত্মসমর্পণ করলেন।

শনিবারের একপেশে এই লড়াইয়ে সিন্ধু হারলেন ৭-২১, ১১-২১ ফলে। পুল্লেলা গোপীচন্দের ছাত্রীর খেলায় ছিল না প্রত্যাশিত আত্মবিশ্বাস। সঙ্গে ভুল করেছেন অসংখ্য। র‌্যালি করে ম্যাচ টেনে নিয়ে যাওয়ার ব্যাপারেও তাঁর বিশেষ উৎসাহ দেখা যায়নি। অথচ শেষ দু’বারের সাক্ষাতেই সিন্ধু বিশ্বের তিন নম্বর জাপানী প্রতিপক্ষকে হারিয়েছিলেন। মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানেও ৭-৬ এগিয়ে ছিলেন।

বিশ্লেষকেরা অবাক হয়েছেন, সিন্ধু বনাম ওকুহারার ২০১৭ সালের বিশ্বচ্যাম্পিয়নশিপের সেই ফাইনালের কথা ভেবেও। যে ম্যাচ চলেছিল ১১০ মিনিট। যে ম্যাচের পরে ছ’বার খেলে চার বারই ওকুহারাকে হারিয়েছিলেন এই মুহূর্তে বিশ্বের ছ’নম্বরে থাকা সিন্ধু। কিন্তু অবিশ্বাস্য ভাবে কোনও প্রতিরোধ ছাড়াই তিনি যেন শনিবার ওকুহারাকে ম্যাচ ছেড়ে দিলেন।

ফাইনালে ওকুহারার কাজটা অবশ্য বেশ কঠিন। তাঁকে খেলতে হবে বিশ্বের এক নম্বর চিনা তাইপেইয়ের তাই জু ইংয়ের সঙ্গে। এ দিন অন্য সেমিফাইনালে তাই জু পাঁচটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে ৫৭ মিনিটে আকানে ইয়ামাগুচিচিকে হারান ১৫-২১, ২৪-২২, ২১-১৯ ফলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE