Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan Cricket Board

প্রথম দল হিসেবে ১০০ টি-টোয়েন্টি ম্যাচ জয়ের রেকর্ড পাকিস্তানের, সাফল্যের হারে এগিয়ে ভারত

পাকিস্তান এখনও পর্যন্ত ১৬৪টি ম্যাচ খেলেছে। তাদের হারতে হয়েছে ৫৯টি ম্যাচ। ৩টি ম্যাচ টাই হয়েছে। বাকি ২টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

পাকিস্তান টি২০ দল

পাকিস্তান টি২০ দল ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২১ ২০:১৯
Share: Save:

নজির গড়ল পাকিস্তান ক্রিকেট দল। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম দল হিসেবে তারা ১০০ ম্যাচ জিতল। দক্ষিণ আফ্রিকাকে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেটে হারানোর পরেই এই মাইলফলকে পৌঁছে গেল পাকিস্তান। মোট ৮৮টি ম্যাচ জিতে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

পাকিস্তান এখনও পর্যন্ত ১৬৪টি ম্যাচ খেলেছে। তাদের হারতে হয়েছে ৫৯টি ম্যাচ। ৩টি ম্যাচ টাই হয়েছে। বাকি ২টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। পাকিস্তানের সাফল্যের হার ৬২.৬৫ শতাংশ। ভারত সাফল্যের হারে এগিয়ে রয়েছে পাকিস্তানের থেকে। ভারত ১৪২টি ম্যাচ খেলে ৮৮টি জিতেছে। সাফল্যের হার ৬৪.৮৫ শতাংশ। ভারতকে হারতে হয়েছে ৪৭টি ম্যাচ, টাই ৩টি। বাকি ৪টি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে।

টেস্ট খেলিয়ে দেশগুলির মধ্যে টি-টোয়েন্টিতে সাফল্যের হারে সবথেকে এগিয়ে রয়েছে আফগানিস্তান। ৮৪টি ম্যাচ খেলে ৫৮টি জিতেছে তারা। সাফল্যের হার ৬৯.৬৪ শতাংশ।

টি-টোয়েন্টি ক্রিকেটে মোট ম্যাচ জেতার ক্ষেত্রে পাকিস্তান, ভারতের পর তৃতীয় স্থানে রয়েছে ৩টি দেশ অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। ৩টি দলই ৭১টি করে ম্যাচ জিতেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board T20I
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE