×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

২০২২ সালের এশিয়া কাপ পাকিস্তানে, জানালেন পিসিবি প্রধান

সংবাদ সংস্থা
ইসলামাবাদ ০৪ ডিসেম্বর ২০২০ ১৪:৩৯
পিসিবি প্রধান ওয়াসিম খান। —ফাইল চিত্র।

পিসিবি প্রধান ওয়াসিম খান। —ফাইল চিত্র।

২০২২ সালে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। জানিয়ে দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান ওয়াসিম খান। তিনি আরও জানিয়েছেন যে এ বছরের এশিয়া কাপ পিছিয়ে গিয়ে হবে আগামী বছরের জুনে শ্রীলঙ্কায়। তবে প্রতিযোগিতার তারিখ চূড়ান্ত হয়নি।

গত সপ্তাহে হওয়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অনলাইন বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওয়াসিম খান। তিনি বলেছেন, “পরের এশিয়া কাপ জুনে হবে শ্রীলঙ্কায়। আর আমরা ২০২২ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছি।”

২০০৯ সালে শ্রীলঙ্কার টিমবাসে হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ। গত ১২ মাসে যদিও জিম্বাবোয়ে, বাংলাদেশ ও শ্রীলঙ্কা এসেছে পাকিস্তানে। এখানে ক্রিকেট খেলা যে নিরাপদ, সেই ভাবমূর্তি গড়ে তুলতে চাইছে পাকিস্তান। যদিও ২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তান হোম ম্যাচ খেলেছে সংযুক্ত আরব আমিরশাহিতে।

Advertisement

আরও পড়ুন: সবুজ পিচে হোল্ডারদের সামলে ২৫১ উইলিয়ামসনের​

আরও পড়ুন: কোহালি দেশে ফিরলে শুভমনকে খেলানো হোক, বলছেন আজহার

পিসিবি বলেছে যে ২০২২ সালের গোড়ায় পূর্ণাঙ্গ সফরের জন্য অস্ট্রেলিয়াকে আশা করা হচ্ছে। ১৯৯৮ সালে শেষ বার পাকিস্তানে এসেছিল অস্ট্রেলিয়া। আগামী বছরের শেষের দিকে পাকিস্তানে আসার কথা ইংল্যান্ডেরও। যা হবে ২০০৬ সালের পর এ দেশে ইংল্যান্ডের প্রথম সফর।

তবে পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত খেলতে আসবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। আর ভারত না গেলে পাকিস্তানে এশিয়া কাপ হবে কি না, তা নিয়েও অনিশ্চয়তা রয়েছে। সেক্ষেত্রে হয়তো আমিরশাহিকে বেছে নেওয়া হবে এশিয়া কাপ আয়োজনের জন্য।

Advertisement