Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ভাল খেললেও নির্বাচকরা আমার কথা ভুলেই গিয়েছেন, বললেন পার্থিব

এগিয়ে আসছে টি টোয়েন্টি বিশ্বকাপ। সেই টুর্নামেন্টের জন্য তরুণ ক্রিকেটারদের তুলে আনাই এখন লক্ষ্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের।

সংবাদ সংস্থা
মুম্বই ৩০ সেপ্টেম্বর ২০১৯ ১৫:১৫
Save
Something isn't right! Please refresh.
ভারতীয় দলে জায়গা পাওয়া কঠিন হয়ে যাচ্ছে পার্থিবের।

ভারতীয় দলে জায়গা পাওয়া কঠিন হয়ে যাচ্ছে পার্থিবের।

Popup Close

ঘরোয়া ক্রিকেটে ভাল পারফরম্যান্স করছেন। অথচ নির্বাচকরা এখন আর তাঁর দিকে ফিরেও তাকাচ্ছেন না। নির্বাচকরা তাঁর নামটাই যেন ভুলে গিয়েছেন। তাঁর থেকে খারাপ পারফর্ম করা উইকেটরক্ষকরাও সুযোগ পাচ্ছেন, শুধু তিনিই যেন বাদ! আর এটাই মেনে নিতে পারছেন না পার্থিব পটেল। যত দিন এগোচ্ছে, পার্থিবের পক্ষে ভারতীয় দলে ফেরা যেন ততই কঠিন হয়ে উঠছে।

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, ভারতীয় ক্রিকেট এখন সামনের দিকে তাকাতে চাইছে। ঋষভ পন্থকে এই কারণেই দলে ডাকা হয়েছে। কিন্তু পন্থ নির্বাচকদের আস্থার মর্যাদা রাখতে পারছেন না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে পন্থের জায়গা পাওয়া কঠিন। প্রথম টেস্টে দলে জায়গা পাওয়ার ব্যাপারে বাংলার ঋদ্ধিমান সাহাই আপাতত প্রথম পছন্দ।

এগিয়ে আসছে টি টোয়েন্টি বিশ্বকাপ। সেই টুর্নামেন্টের জন্য তরুণ ক্রিকেটারদের তুলে আনাই এখন লক্ষ্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের। পন্থের পাশাপাশি অনেকে সঞ্জু স্যামসনকে দলে নেওয়ার জন্য গলা ফাটাচ্ছেন। তালিকায় রয়েছে ভরতের নামও। মহেন্দ্র সিংহ ধোনি পরবর্তী সময়ে দেশের হয়ে উইকেটের পিছনে কে দাঁড়াবেন, সেই দিকেই নজর নির্বাচকদের। অবশ্য ধোনিকে নিয়ে দেশে প্রবল কৌতূহল।

Advertisement

আরও পড়ুন: দুর্দান্ত অভিষেক, তার পর হঠাত্ হারিয়ে যাওয়া, সেই নরেন্দ্র হিরওয়ানি এখন কী করছেন জানেন?

বিশ্বকাপের পর থেকে বিশ্রামে রয়েছেন তিনি। ধোনি ফিরলে টি টোয়েন্টি বিশ্বকাপের দলে কী হবে, তা আগাম বলা সম্ভব নয়। তবে ক্রিকেট-নির্বাচকরা সামনের দিকেই তাকাতে চান। তাই ঘরোয়া ক্রিকেটে ভাল খেললেও ডাক পাচ্ছেন না পার্থিব পটেল। দলে জায়গা না পাওয়ায় ক্ষুব্ধ পার্থিবের অভিযোগ, ‘‘আমার এখন ৩৪ বছর বয়স। নির্বাচকরা এখন আর আমার দিকে তাকাচ্ছেন না। জাতীয় দলে জায়গা পেতে হলে একজন উইকেটকিপার-ব্যাটসম্যানকে অনেকের সঙ্গে লড়তে হয়।’’ ভুল কিছু বলেননি পার্থিব। বিরাট কোহালির দলে জায়গা পাওয়ার জন্য প্রতিদ্বন্দ্বীর সংখ্যা এখন অনেক। রোহিত শর্মার মতো ব্যাটসম্যান মিডল অর্ডারে জায়গা না পেয়ে ওপেন করতে নামছেন। পার্থিবও বুঝতে পারছেন তাঁর কাজ কতটা কঠিন।

আরও পড়ুন: নিজের ‘চিকনা চামেলা’ লুক পোস্ট করলেন যুবরাজ, তুমুল ট্রোল সানিয়ার

২০১৮ সালে শেষ বার দেশের হয়ে টেস্ট ম্যাচ খেলেছেন পার্থিব। ২০০২ সালে অভিষেক হওয়ার পরে পার্থিব ২৫টি টেস্ট ম্যাচ ও ৩৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে পার্থিবের ব্যাটিং গড় ৩১.১৩। ওয়ানডে-তে তাঁর ব্যাটিং গড় ২৩.৭৪। পার্থিবের দুর্ভাগ্য ধোনির ছায়ায় তাঁকে ঢেকে রেখেছিল। এখন দলে ফেরা তাঁর পক্ষে কঠিন হয়ে দাঁড়াচ্ছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement