×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

৩১ জুলাই ২০২১ ই-পেপার

বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার প্রস্তাব সমর্থন নয়, জানিয়ে দিল পিসিবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৮ মে ২০২০ ১২:৫৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বাড়ছে অনিশ্চয়তা। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বাড়ছে অনিশ্চয়তা। —ফাইল চিত্র।

এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতা পরের বছর আয়োজন করার কোনও প্রস্তাব সমর্থন করা হবে না বলে জানিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)

বৃহস্পতিবারই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে আলোচনায় বসছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। পিসিবি-র এক কর্তা বলেছেন, “এখন তো সবে মে মাস। প্রচুর সময় রয়েছে হাতে। আইসিসি সদস্যদের উচিত অপেক্ষা করা। করোনাভাইরাসের জন্য পরিস্থিতি কী দাঁড়ায়, তা দেখা। আরও দু’মাস পরে না হয় বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।”

আরও পড়ুন: দলে তিন ভারতীয়, নেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের কেউ! দশকের সেরা ওয়ানডে দল বেছে চমকে দিলেন ইয়ান বিশপ

Advertisement

আরও পড়ুন: তাঁর গ্রিপের সঙ্গে মিল লারা-পুত্রের, ছবি পোস্ট করলেন সচিন

সেই সময় ক্রিকেট পূর্ণমাত্রায় চালু করার ব্যাপারে বিভিন্ন সদস্য দেশের মনোভাবও পরিষ্কার হয়ে যাবে বলে দাবি করেছেন এক পিসিবি কর্তা। তা ছাড়া বিভিন্ন দেশের সরকার কী নীতি নিচ্ছে, সেটাও তখন স্পষ্ট হয়ে যাবে। পিসিবি কর্তা বলেছেন, “এই মুহূর্তে কোথাও ক্রিকেট খেলা হচ্ছে না। দু’মাস পরে কিন্তু পরিস্থিতি সম্পর্কে পরিষ্কার ধারণা মিলবে। ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের ইংল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে। পরিকল্পনামাফিক সব চলবে কি না, তা বোঝা যাবে তখন।”

ক্রিকেটমহলে শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গিয়ে সেই সময় আইপিএল হতে পারে। যা মানতে পারছে না পিসিবি। তাদের তরফে বলা হচ্ছে যে, আইপিএল হল ঘরোয়া এক প্রতিযোগিতা। তা আইসিসি-র কোনও ইভেন্টের চেয়ে বেশি প্রাধান্য পেতে পারে না। পাকিস্তান যে এমন ধরনের কোনও ভাবনাকে মেনে নেবে না তা-ও স্পষ্ট করে দেওয়া হয়েছে।

Advertisement