×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৩ মে ২০২১ ই-পেপার

মেসিকে অভিনন্দন জানিয়ে বার্সায় থেকে যাওয়ার অনুরোধ পেলের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ ডিসেম্বর ২০২০ ১৩:৫০
এক ফ্রেমে মেসি ও পেলে। ছবি টুইটার থেকে নেওয়া।

এক ফ্রেমে মেসি ও পেলে। ছবি টুইটার থেকে নেওয়া।

বার্সেলোনার হয়ে ৬৪৩ গোল করে শনিবার রাতে পেলেকে স্পর্শ করেছেন লিয়োনেল মেসি। সেই রেকর্ডের জন্য আর্জেন্টাইন তারকাকে অভিনন্দন জানালেন স্বয়ং পেলে। সেই ইনস্টাগ্রাম পোস্টে মেসিকে বার্সেলোনায় থেকে যাওয়ার জন্য পরোক্ষে বার্তাও দিয়েছেন পেলে।

এর আগে ব্রাজিলের স্যান্টোস ক্লাবের হয়ে ৬৪৩ গোল করেছিলেন পেলে। যা এতদিন ছিল কোনও ক্লাবের হয়ে একজন ফুটবলারের সর্বাধিক গোলের রেকর্ড। শনিবার ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে গোলের মাধ্যমে সেই রেকর্ডে ভাগ বসালেন মেসি।

এর পরই ইনস্টাগ্রামে ৮০ বছর বয়সী ব্রাজিলিয়ান কিংবদন্তি লেখেন, “হৃদয় যখন ভালবাসায় উপচে পড়ে তখন রাস্তা বদলে ফেলা মুশকিল। তোমার মতো আমিও জানি একই জার্সি দিনের পর দিন গায়ে চাপানোর মধ্যে যে ভাল লাগা, তার অনুভূতি। তোমার মতো আমিও জানি যে ক্লাবকে নিজের ঘর বলে আমরা মনে করি, সেখানে দীর্ঘ দিন ধরে থাকার অনুভূতি। সেই অনুভূতির চেয়ে ভাল কিছু হয় না।”

Advertisement

আরও পড়ুন: মারাদোনার চিঠি প্রকাশ্যে, ‘লেনিনের মতো সংরক্ষিত হোক আমার দেহ’

আরও পড়ুন: রোনাল্ডোর জোড়া গোল, সেরি আ-তে ছুঁলেন নয়া মাইলফলক

পেলে আরও লিখেছেন, “লিয়োনেল, ঐতিহাসিক এই রেকর্ডের জন্য তোমাকে অভিনন্দন। তারও আগে অভিনন্দন বার্সেলোনায় সুন্দর কেরিয়ারের জন্য। আমাদের মতো একই ক্লাবকে দীর্ঘ সময় ধরে ভালবেসে যাওয়ার গল্পগুলো দুর্ভাগ্যজনক ভাবে ফুটবলে বিরল হয়ে উঠছে। তোমাকে অনেক শ্রদ্ধা, লিয়োনেল।”

Advertisement