Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Pele

দিয়েগো, তুমি অতুলনীয়: পেলে

ঠিক এক সপ্তাহ আগে প্রয়াত দিয়েগো মারাদোনার জন্য সোশ্যাল মিডিয়ায় শোকবার্তা লিখলেন পেলে।


পেলে ও মারাদোনা। ছবি-ইনস্টাগ্রাম।

পেলে ও মারাদোনা। ছবি-ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
রিও ডি জেনিরো শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ২২:৪৭
Share: Save:

ব্রাজিলে চিরাচরিত রীতি হল, প্রয়াতকে তাঁর মৃত্যুর ৭ দিন পরে শ্রদ্ধা জানানো। আর ঠিক সেটাই করলেন পেলে। ঠিক এক সপ্তাহ আগে প্রয়াত দিয়েগো মারাদোনার জন্য সোশ্যাল মিডিয়ায় শোকবার্তা লিখলেন পেলে।

Advertisement

ইনস্টাগ্রামে মারাদোনার সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে পেলে লেখেন, ‘‘আজ ৭ দিন হয়ে গেল, তুমি নেই। অনেক মানুষ আছেন, যাঁরা সারা জীবন তোমার সঙ্গে আমার তুলনা করে এসেছেন। তুমি একজন জিনিয়াস। বিশ্বকে মাতিয়ে দিয়েছিলে। তোমার পায়ে বল মানেই জাদু। তুমি সত্যিকারের কিংবদন্তি। কিন্তু এসব কিছুর থেকেও বড় কথা হল, আমার কাছে তুমি সবসময় একজন খুব ভাল বন্ধু। তোমার হৃদয়টা অনেক বড়।

আমি জানি, যদি আমরা পরস্পরের এই তুলনা না করে যদি একজন আরেকজনকে শ্রদ্ধা করতাম, তাহলে আজ পৃথিবীটা হয়ত আরেকটু সুন্দর হত। তাই আজ আমি বলতে চাই, তুমি অতুলনীয়।

আরও পড়ুন: কোহালি দেশে ফিরলে শুভমনকে খেলানো হোক, বলছেন আজহার

Advertisement

তোমার পরিচয় তোমার সততা। তুমি তোমার নিজস্ব অননুকরণীয় ভঙ্গিতে আমাদের ভালবাসতে শিখিয়েছ। সঙ্গে এটাও শিখিয়েছ, যত বেশি সম্ভব আমরা যেন আই লাভ ইউ বলতে পারি। কিন্তু তুমি এত তাড়াতাড়ি চলে গেলে যে, আমি আর সেটা তোমাকে বলতে পারিনি। তাই আজ এখানে লিখছি, আই লাভ ইউ, দিয়েগো।

A post shared by Pelé (@pele)

বন্ধু, আমাদের এই গোটা যাত্রার জন্য তোমাকে অজস্র ধন্যবাদ। কোনও একদিন স্বর্গে গিয়ে আমরা একই দলে খেলব। আর সেদিন প্রথমবারের জন্য একটাও গোল না করেও আমি আনন্দে লাফিয়ে সেলিব্রেট করব। কারণ, সেদিন আরও একবার তোমাকে আলিঙ্গনের সুযোগ পাব আমি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
আরও দেখুন
Advertisement
আরও পড়ুন

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.