×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

১২৮৩ গোল! ইনস্টাগ্রাম আপডেট করে পেলের দাবি, তিনিই সেরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ জানুয়ারি ২০২১ ১৯:০৭
পেলের দাবি, রোনাল্ডো তাঁকে মোটেই টপকাননি। ফাইল ছবি

পেলের দাবি, রোনাল্ডো তাঁকে মোটেই টপকাননি। ফাইল ছবি

তাঁকে টপকে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসে আলোচনার কেন্দ্রে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার পরের দিনই নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ‘আপডেট’ করে পেলে জানিয়ে দিলেন, তিনিই সর্বোচ্চ গোলদাতা। তাঁকে ছুঁতে গেলে অনেক পথ পেরোতে হবে রোনাল্ডো, লিয়োনেল মেসিকে।

পেলে বরাবরই দাবি করে এসেছেন, কেরিয়ারে হাজারেরও বেশি গোল রয়েছে তাঁর। কিন্তু ফুটবল পরিসংখ্যানের হিসেব যাঁরা রাখেন, তাঁরা বলেছিলেন, সবমিলিয়ে পেলের গোল ৭৫৭। কিন্তু পেলের ইন্সটাগ্রাম আপডেটে দেখা যাচ্ছে, তিনি নিজের গোলসংখ্যা রেখেছেন ১২৮৩। এই সংখ্যাই তিনি শুরু থেকে বলে এসেছেন।

পেলের এই দাবি যদি সত্যি হয়, তাহলে তাঁকে টপকাতে গেলে এখনও ৫০০-রও বেশি গোল করতে হবে রোনাল্ডো এবং মেসিকে, যা কার্যত অসম্ভব।

Advertisement

আরও খবর: বার্সেলোনায় ফের করোনা-হানা, মেসিদের অনুশীলন ভেস্তে গেল

আরও খবর: বার্সেলোনায় ফের করোনা-হানা, মেসিদের অনুশীলন ভেস্তে গেল

উল্লেখ্য, কিছুদিন আগেও একই কারণে শিরোনামে এসেছিলেন পেলে। এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করার তালিকায় পেলেকে (৬৪৩) টপকে যান মেসি। তারপরেই পেলের ক্লাব স্যান্টোস প্রবল আপত্তি জানিয়ে বলেছিল, তাদের হয়ে ১০৯১ গোল করেছেন পেলে। তাঁদের দাবি, ফ্রেন্ডলি ম্যাচে হওয়া গোলগুলিকেও ধরতে হবে। এই দাবি অবশ্য গ্রাহ্য হয়নি। উল্টে সোশ্যাল মিডিয়ায় চরম সমালোচনা হয় পেলে এবং স্যান্টোসের।

Advertisement