Advertisement
২৩ এপ্রিল ২০২৪
serena williams

Peng Shuai: কমিউনিস্ট নেতার বিরুদ্ধে অভিযোগকারী চিনের টেনিস খেলোয়াড় এখনও নিখোঁজ, পাশে সেরিনারা

চিনের টেনিস খেলোয়াড় পেং শুয়াইকে নিয়ে উদ্বেগ ক্রমশ বাড়ছে। কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না তাঁর।

নিখোঁজ পেং শুয়াই।

নিখোঁজ পেং শুয়াই। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ১৬:৩১
Share: Save:

চিনের টেনিস খেলোয়াড় পেং শুয়াইকে নিয়ে উদ্বেগ ক্রমশ বাড়ছে। কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না তাঁর। চিনের কমিউনিস্ট পার্টির এক নেতার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তোলার পর থেকেই তিনি নিখোঁজ। এ বার পেংকে নিয়ে নেটমাধ্যমে ধেয়ে এল প্রতিবাদের সুর। গোটা বিশ্বজুড়ে টেনিস খেলোয়াড়রা জানতে চেয়েছেন, কোথায় পেং শুয়াই?

সবার প্রথমে টুইট করেছেন সেরিনা উইলিয়ামস। লিখেছেন, ‘সতীর্থ পেং শুয়াইয়ের খবর শোনার পর আমি বিধ্বস্ত এবং হতবাক। আশা করি ও নিরাপদে রয়েছে এবং খুব দ্রুতই ওকে খুঁজে পাওয়া যাবে। এই ঘটনার তদন্ত হওয়া উচিত এবং আমাদের কোনও ভাবেই নীরব থাকলে চলবে না। ওর এবং পরিবারের প্রতি অনেক ভালবাসা। আশা করি এই কঠিন সময়ে ওরা ভাল থাকবে’।

শুধু সেরিনাই নয়, বিশ্বের বাকি টেনিস খেলোয়াড়রাও পাশে দাঁড়িয়েছেন পেংয়ের। নিকোলাস মাহুত লিখেছেন, ‘মহিলাদের কথা শুনতে হবে এবং শ্রদ্ধা জানাতে হবে। তাঁদের বাকরুদ্ধ করে দিলে চলবে না’। নেয়োমি ওসাকা, কিম ক্লিস্টার্স, বারবোরা স্ট্রাইকোভা, আগনিয়েস্কা রাদওয়ানস্কা, মারিয়া সাক্কারি, অ্যালিজ কর্নেট, ওন্স জাবেউর টুইট করেছেন পেং-এর হয়ে। টুইটারে ট্রেন্ডিং হয়ে ওঠে ‘#হোয়্যারইজপেংশুয়াই’।

এর মধ্যেই মহিলাদের টেনিস সংস্থা ডব্লিউটিএ জানিয়েছে, পেং শুয়াইয়ের অবস্থান এই মুহূর্তে জানানো না বলে চিনে আর কোনও প্রতিযোগিতা আয়োজন করবে না তারা। যে প্রতিযোগিতা হওয়ার কথা রয়েছে সেখানে তা-ও আয়োজন করা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

serena williams Peng Shuai Tennis Sexual Assault
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE