Advertisement
১১ মে ২০২৪
Pep Guardiola

রবিবার ইপিএল জেতা নিয়ে সংশয় যাচ্ছে না পেপের

কিন্তু ম্যান ইউ জিতলে, বা ড্র করলে অপেক্ষা করতে হবে ৮ মে পর্যন্ত। সে দিন নিজেদের মাঠে চেলসির বিরুদ্ধে খেলবেন গ্যাব্রিয়েল জেসুসরা।

নজরে: এখনই আগাম কিছু ধরে নিচ্ছেন না গুয়ার্দিওলা।

নজরে: এখনই আগাম কিছু ধরে নিচ্ছেন না গুয়ার্দিওলা। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২১ ০৭:০৬
Share: Save:

অঙ্কটা সহজ। শনিবার ম্যাঞ্চেস্টার সিটিকে জিততে হবে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে। পাশাপাশি রবিবার লিভারপুলের কাছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হারা চাই। তা হলেই চার মরসুমে তৃতীয় বার পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে এতিহাদের ক্লাব ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়ে যাবে।

কিন্তু ম্যান ইউ জিতলে, বা ড্র করলে অপেক্ষা করতে হবে ৮ মে পর্যন্ত। সে দিন নিজেদের মাঠে চেলসির বিরুদ্ধে খেলবেন গ্যাব্রিয়েল জেসুসরা। পয়েন্ট টেবলে ম্যান সিটি দু’নম্বরে থাকা ম্যান ইউয়ের থেকে এখন ১০ পয়েন্ট এগিয়ে। হাতে মাত্র পাঁচটা ম্যাচ। গুয়ার্দিওলার ক্লাবের চ্যাম্পিয়ন হওয়াটা নিছক সময়ের অপেক্ষা। ইপিএল জিতলেই ত্রিমুকুট জয়ের দিকেও এগিয়ে যাবেন রাহিম স্টার্লিংরা। লিগ কাপ, ইপিএলের পরে তাদের শেষ পরীক্ষাটা দিতে হবে চ্যাম্পিয়ন্স লিগে। যেখানে সেমিফাইনালের প্রথম পর্বে বাইরের মাঠে তারা প্যারিস সাঁ জারমাঁকে ২-১ হারিয়েছে।

খেতাব কি রবিবারই জিতে যাবেন বলে মনে হচ্ছে? ক্রিস্টাল প্যালেস ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে আসা গুয়ার্দিওলার এমন প্রশ্নে জবাব, ‘‘আগে ক্রিস্টাল প্যালেসকে হারাই। মনে রাখবেন, ওই দলটার কোচের নাম রয় হজসন। যতবার ওদের সঙ্গে খেলেছি, ততবাই আমরা সমস্যায় পড়েছি। তা ছাড়া ম্যান ইউ যে লিভারপুলের কাছে হারবেই, সেই নিশ্চয়তাও নেই। সোলসারের দলটা গত দু’মাস অবিশ্বাস্য ছন্দে আছে। তাই ওদের হারানোও সহজ নয়।’’ যোগ করেছেন, ‘‘এত কিছু এখন ভেবেও লাভ নেই। সবার আগে ক্রিস্টাল প্যালেসকে হারাতে হবে। তার পরে দেখতে হবে, কবে-কী ভাবে খেতাব জয়ের মুহূর্তটা আসতে পারে। তবে এটা ঘটনা, কাল জিতলে আমরা অনেকটাই এগিয়ে থাকব। আর সত্যিই চ্যাম্পিয়ন হলে একমাত্র বলতে পারব আমার অনুভূতির কথা। তার আগে সেটা সম্ভব নয়।’’

ম্যান সিটির ম্যানেজার আরও জানাচ্ছেন, এই মুহূর্তে তাঁদের সব চেয়ে বড় সমস্যা ঠাসা সূচি। ‘‘প্যারিসে মানসিক ও শারীরিক দিক থেকে খুবই কঠিন একটা ম্যাচ খেলে আমরা এসেছি। এই নিয়ে টানা ছ’টা ম্যাচ বাইরের মাঠে খেললাম। বাইরে ম্যাচ থাকলে প্রচুর সময় চলে যায় ভ্রমণে। সেটা ক্লান্তিকরও। প্যারিস থেকে এসেই খেলতে হবে প্যালেসের সঙ্গে। ফুটবলাররা কী ভাবে নিজেদের তৈরি রাখবে জানি না। অথচ প্রিমিয়ার লিগ জয়ের জন্য এই ম্যাচটা জেতা খুবই দরকার,’’ বলেছেন লিয়োনেল মেসিদের প্রাক্তন গুরু। প্যারিসে পেপ খেলাননি জেসুস, সের্খিয়ো আগুয়েরো, ফের্নান্দিনহো, ফেরান তোরেসদের। ব্রিটিশ ফুটবল মহলের ধারণা, ইপিএলের জন্য বিশ্রামে রাখতেই তাঁদের খেলানো হয়নি। শনিবার এই চার জনেরই ম্যান সিটির প্রথম এগারোয় থাকার সম্ভাবনা প্রবল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football Pep Guardiola English premiere League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE