Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

‘ঘরে বসে না থেকে খেললেই উপকার হবে বুমরার’

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ মার্চ ২০১৯ ১৪:১১
ম্যাচের চেহারা বদলে দেওয়ার ক্ষমতা রয়েছে বুমরার, বলছেন মুম্বই ইন্ডিয়ান্স কোচ মাহেলা জয়বর্ধনে।

ম্যাচের চেহারা বদলে দেওয়ার ক্ষমতা রয়েছে বুমরার, বলছেন মুম্বই ইন্ডিয়ান্স কোচ মাহেলা জয়বর্ধনে।

বিশ্বকাপের ঠিক আগেই আইপিএল। ফলে, ভারতীয় ক্রিকেটারদের ওয়ার্কলোড নিয়ে শুরু হয়েছে চর্চা। আইপিএলে খেলার ক্লান্তি কাপ-যুদ্ধে প্রভাব ফেলবে না তো, ক্রিকেটপ্রেমীরা রীতিমতো উদ্বিগ্ন। মুম্বই ইন্ডিয়ান্সের কোচ মাহেলা জয়বর্ধনে অবশ্য উল্টো সুরে কথা বলেছেন।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহালি বিশ্বকাপের দলে যে সতীর্থদের থাকার সম্ভাবনা তাঁদেরকে ‘স্মার্ট ক্রিকেট’ খেলতে বলেছেন। বুঝিয়ে দিয়েছেন যে চোট-আঘাত এড়িয়ে আইপিএল খেলার দায়িত্ব ক্রিকেটারদেরই। ক্রিকেটমহল বিশেষ করে উদ্বেগে রয়েছে জশপ্রীত বুমরার জন্য। কারণ, তিনিই দলের পয়লা নম্বর পেসার। এই মুহূর্তে একদিনের ক্রিকেটে সেরা বোলারও তিনি।

মুম্বই ইন্ডিয়ান্সের কোচ জয়বর্ধনে যদিও বলেছেন, “ওয়ার্কলোড নিয়ন্ত্রণ করা অবশ্যই দরকার। কিন্তু, একইসঙ্গে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ক্রিকেট খেলাও প্রয়োজন। আমার তো মনে হয় বিশ্রাম দেওয়ার মধ্যে দিয়ে ভারতীয় দল ক্রিকেটারদের সতেজই রেখেছে। আর সেরা ক্রিকেটারদের খেলাও দরকার। ঘরে বিশ্রাম নিলেই শুধু চলে না। মাঠে নেমে পারফরম্যান্স করতেও হয়। এটাতে ভারসাম্য রাখতে হয়। আর যতক্ষণ এটা নিয়ন্ত্রণের মধ্যে থাকে, তত ভাল।”

Advertisement

আরও পড়ুন: এটাই দ্বিতীয় বাড়ি, কলকাতায় পা রেখে বললেন ‘নাইট’ নারাইন

আরও পড়ুন: বড্ড বেশি পরীক্ষা-নিরীক্ষা! শাস্ত্রী-বিরাটকে একহাত গম্ভীরের​

বুমরার অ্যাকশন চোটপ্রবণ বলে মনে করেন অনেকে। কিন্তু জয়বর্ধনে তাতে বিপদের আশঙ্কা করছেন না। তবে চোটের জন্য গত বছর ইংল্যান্ডে বেশ কিছু ম্যাচে খেলতে পারেননি তিনি। মাহেলা জয়বর্ধনে বলেছেন, “উইকেট নেওয়ার ক্ষমতার জন্য বুমরা সবসময়ই আঘাত হানার অস্ত্র। ডেথ ওভারে বল করার মতো সমস্ত রকম স্কিল ওর রয়েছে। ও নিশ্চিত ভাবেই ম্যাচের চেহারা বদলে দেওয়ার ক্ষমতা ধরে।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement