Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

চ্যাম্পিয়নদের হারিয়ে ডার্বির প্রস্তুতি সারতে চায় ইস্টবেঙ্গল

নিজস্ব সংবাদদাতা
২৭ নভেম্বর ২০১৭ ২০:৪৪

রবিবার আই লিগের প্রথম ডার্বি। কিন্তু, ইস্টবেঙ্গলের মাথায় সেই ম্যাচ তেমন ভাবে নেই। তার থেকে অনেক বেশি তাদের মাথায় ঢুকে রয়েছে আইজল এফসি।

ঘরের মাঠে গত মরসুমের চ্যাম্পিয়ন আইজল এফসি-র বিরুদ্ধে জয় দিয়েই আই লিগ অভিযান শুরু করতে চায় ইস্টবেঙ্গল। লিগের প্রথম ম্যাচে মোহনবাগান ড্র করায়, আগামী কালের ম্যাচে পাহাড়ি দলটিকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীকে ব্যাকফুটে ফেলার সুযোগও রয়েছে ইস্টবেঙ্গলের সামনে। তা ছাড়া, এই ডার্বির আগে সঞ্জয় সেন অ্যান্ড কোম্পানিকে চাপে রাখারও।

আরও পড়ুন: মেসির ‘ঘোস্ট গোল’ বিতর্কে রেফারি

Advertisement

আরও পড়ুন: ভারতের সবচেয়ে বড় টেস্ট জয় কোনগুলো জানেন?

আই লিগের প্রথম ম্যাচে নামার আগে ইস্টবেঙ্গল কোচ খালিদ জামিল বলেন, “আমাদের গোটা দলেরই মূল লক্ষ্য আইজলের বিরুদ্ধে জয় দিয়ে লিগ অভিযান শুরু করা। ডার্বি অবশ্যই বড় ম্যাচ, তার জন্য বিশেষ প্রস্তুতিও থাকবে। কিন্তু সেটা আইজল ম্যাচের পর। কালকের ম্যাচেই এখন ফোকাস গোটা দলের।”

ইস্টবেঙ্গলের এই মরসুমের অধিনায়ক অর্ণব মণ্ডলের গলাতেও আইজল-বধের কথা। অর্ণব বলেন, “গতবারের চ্যাম্পিয়ন ওরা। এ বারও বেশ ভাল দল তৈরি করেছে আইজল। ফলে আমাদের কাছে লড়াইটা বেশ কঠিন। তবে, ঘরের মাঠে সমর্থকদের নিরাশ করব না। জয় নিয়েই মাঠ ছাড়ার চেষ্টা করব।”

ডার্বির আগে আইজল-বধ গোটা দলকে বাড়তি বিশ্বাস জোগাবে তা-ও এ দিন মেনে নেন লাল-হলুদ কোচ এবং অধিনায়ক। মুখে না বললেও, আইজল ম্যাচকেই যে লাল-হলুদ টিম ম্যানেজমেন্ট ডার্বির প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছে, তা তাঁদের শরীরি ভাষা থেকেই পরিষ্কার। অন্য দিকে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আইজলও আত্মবিশ্বাসী হেভিওয়েট ইস্টবেঙ্গলকে হারানোর বিষয়। এ দিন দলের সঙ্গে কলকাতায় আসা আইজলের টিম ম্যানেজার হিমাংথানা বলেন, “গত মরসুমে কলকাতার দলকে হারিয়েই আই লিগ জিতেছিলাম আমরা, দলে পরিবর্তন হলেও ট্রফি জেতার অদম্য জেদ আছে এই দলের। ফলে অ্যাওয়ে ম্যাচে ড্র নয়, কলকাতা থেকে তিন পয়েন্ট নিয়েই আইজল ফিরতে চায় দল।”



Tags:
East Bengal Aizawl FC I League Footballইস্টবেঙ্গলআইজল এফসিআই লিগ

আরও পড়ুন

Advertisement