Advertisement
১৭ জুন ২০২৪

এটিকেতে বিশাল টাকায় প্রীতম-এদু

আইএসএল এখন দেড় মাসের জন্য বন্ধ। কিন্তু দ্বিতীয় পর্বে মাঠে নামার জন্য দল গুছিয়ে নিতে চাইছে সব দলই। কপেলের দল লিগ টেবলে রয়েছে ছ’য়ে। শেষ চারে ঢোকার জন্য মরিয়া কপেলের দলের কর্তারা।

প্রীতম কোটাল ফিরছেন এটিকেতে।

প্রীতম কোটাল ফিরছেন এটিকেতে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৮ ০৫:০৪
Share: Save:

বিশাল অর্থে প্রীতম কোটাল ফিরছেন এটিকেতে। ইন্ডিয়ান সুপার লিগে দিল্লি ডায়নামোসের হয়ে এ বছর খেলছিলেন দেশের অন্যতম সেরা সাইডব্যাক। আপাতত তিনি দেশের হয়ে এএফসি এশিয়ান কাপে খেলতে আবু ধাবিতে রয়েছেন। ভারতীয় দলের হয়ে অনুশীলনও করেছেন। সেখান থেকে বললেন, ‘‘কলকাতার দলে ফিরতে পেরে ভাল লাগছে।’’ দুই মরসুম আগে এটিকের চ্যাম্পিয়ন দলে খেলেছিলেন প্রীতম। এশিয়ান কাপ শেষ হলেই দেশে ফিরেই স্টিভ কপেলের দলে যোগ দেবেন এই বঙ্গসন্তান। রাইট ব্যাক প্রবীর দাশ চোটের জন্য পুরো মরসুম বাইরে রয়েছেন। ফলে একজন সাইড ব্যাক খুঁজছিলেন কপেল। কিন্তু প্রীতমকে পেতে সাড়ে তিন কোটি টাকা খরচ করেছে এটিকে। শোনা যাচ্ছে, বছরে এক কোটির চুক্তিতে সাড়ে তিন বছরের জন্য চুক্তি করেছেন মোহনবাগানের প্রাক্তন এই ফুটবলার।

আইএসএল এখন দেড় মাসের জন্য বন্ধ। কিন্তু দ্বিতীয় পর্বে মাঠে নামার জন্য দল গুছিয়ে নিতে চাইছে সব দলই। কপেলের দল লিগ টেবলে রয়েছে ছ’য়ে। শেষ চারে ঢোকার জন্য মরিয়া কপেলের দলের কর্তারা। সে জন্য প্রীতমের পাশাপাশি নেওয়া হল বেঙ্গালুরু এফ সি-র প্রাক্তন ফুটবলার এদু গার্সিয়াকে। এটিকে খুঁজছিল একজন স্ট্রাইকার। কিন্তু কেন হঠাৎ উইঙ্গার নেওয়া হল, তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এদু এমনিতে সফল ফুটবলার। বেঙ্গালুরুর হয়ে দুর্দান্ত খেলছিলেন এক বছর আগে। চিনের দ্বিতীয় ডিভিশনের দল জিজান গ্রিনটাউন এফ সিতে। বেঙ্গালুরু তাঁকে বিক্রি করে বিশাল অঙ্কের টাকা পেয়েছিল। সেই এদু কত টাকায় সই করলেন এটিকে-তে, তা অবশ্য জানা যায়নি। এমনিতে এটিকে-তে ভাল স্ট্রাইকারের অভাব। গোল হচ্ছে না। কালু উচে হয়তো জানুয়ারিতে ফিরবেন সুস্থ হয়ে। তিনি এলে হয়তো নাসের আল মামৌনিকে ছেঁটে ফেলা হবে। এদু সই করায় এ দিন ছেঁটে ফেলা হল এলি বাবালাজকে। এ দিকে মোহনবাগান এবং এটিকের সংযুক্তিকরণ নিয়ে নতুন বছরের শুরুতে আলোচনা শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football ISL 2018 ATK Pritam Kotal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE