×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মার্চ ২০২১ ই-পেপার

কবিতায় হার্দিকদের নিন্দা করলেন এই অভিনেত্রী

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৫ জানুয়ারি ২০১৯ ১৮:১০
কবিতার মাধ্যমে প্রতিবাদ করছেন প্রিয়া। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

কবিতার মাধ্যমে প্রতিবাদ করছেন প্রিয়া। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

জন প্রিয় একটি টক শো-তে বিতর্কিত মন্তব্য করার পর থেকে ভারতীয় দলের দুই ক্রিকেটার হার্দিক পাণ্ড্য ও লোকেশ রাহুলের বিরুদ্ধে নিন্দার ঝড় উঠেছে সমাজের বিভিন্ন মহলে। সমাজের বিভিন্ন ব্যক্তিত্বরা নানা উপায়ে নিন্দা করেছেন তাঁদের বক্তব্যের। অভিনেত্রী ও প্রাক্তন বিগ বস প্রতিযোগী প্রিয়া মালিকও হার্দিকদের নারীবিদ্বেষী মন্তব্যের সমালোচনা করেছেন। তবে সমালোচনার ধরনে তিনি অন্যদের ছাপিয়ে গিয়েছেন।

প্রিয়া হার্দিকদের নারীবিদ্বেষী মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন কবিতার মাধ্যমে। ‘ডিয়ার মিস্টার প্লেয়ার’ নামের ওই কবিতার মাধ্যমে তিনি নারীবিদ্বেষী মন্তব্যের প্রতিবাদ করেছেন।

সেই কবিতায় তিনি বলেছেন, ‘‘বালক থেকে পুরুষ হয়ে ওঠায় হুটপাট নারীবিদ্বেষীর কোনও ভূমিকা নেই।’’ হার্দিকদের উদ্দেশে তিনি বলেছেন, ‘‘মাঠের ভেতরের স্কোর বা মাঠের বাইরের ‘ইয়ে, ইয়ে অউর ইয়ে’ জীবনের মাপকাঠি নয়। আজকের যুবসমাজকে তোমরা কী ভাবে অনুপ্রানিত করতে পারছ সেটাই জীবনের পরিমাপ।’’

Advertisement

এই কবিতার ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করার পর থেকে তা ভাইরাল হয়ে যায়। প্রায় ১ লক্ষ ৭০ হাজার মানুষ দেখেছেন এটি। প্রিয়ার অভিনব এই প্রতিবাদের ধরনে মুগ্ধ নেটিজেনরা।

আরও পড়ুন: ১০ বছর বয়সে শুটিংয়ে সোনা জিতে রেকর্ড বাংলার অভিনবের

Advertisement