Advertisement
২৬ এপ্রিল ২০২৪
priya malik

Priya Malik: বিশ্ব ক্যাডেট কুস্তিতে সোনা জিতলেন প্রিয়া, টুইটে অভিনন্দন মুখ্যমন্ত্রীর

বিশ্ব ক্যাডেটে ৭৩ কেজি বিভাগে খেলতে নেমেছিলেন প্রিয়া। ফাইনালে বেলারুসের সেনিয়া পাটাপোভিচকে ৫-০ পয়েন্টে হারিয়ে দেন।

কোচেদের কাঁধে সোনাজয়ী প্রিয়া।

কোচেদের কাঁধে সোনাজয়ী প্রিয়া। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ১৪:০৪
Share: Save:

অলিম্পিক্সে ভারতের খাতায় এখনও কোনও সোনা আসেনি ঠিকই। কিন্তু বিশ্ব ক্যাডেট কুস্তি চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন প্রিয়া মালিক। তাঁকে অভিনন্দন জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোনা জিতেছেন আর এক কুস্তিগীর তনু মালিকও। তিনি ৪৩ কেজি বিভাগে জেতেন।

বিশ্ব ক্যাডেটে ৭৩ কেজি বিভাগে খেলতে নেমেছিলেন প্রিয়া। ফাইনালে বেলারুসের সেনিয়া পাটাপোভিচকে ৫-০ পয়েন্টে হারিয়ে দেন। শনিবারই অলিম্পিক্সে ভারোত্তোলনে রুপো জিতেছিলেন মীরাবাই চানু।

প্রিয়ার জয়ের পরেই মুখ্যমন্ত্রী টুইট করে লেখেন, ‘বিশ্ব ক্যাডেট কুস্তি চ্যাম্পিয়নশিপে সোনা জেতার জন্য প্রিয়া মালিককে অনেক অভিনন্দন। আমার হৃদয় গর্বে ভরে যাচ্ছে। অংশগ্রহণকারী সমস্ত ক্রীড়াবিদের প্রতি শুভেচ্ছা। এ ভাবেই মুখ উজ্জ্বল করতে থাকো’।

ঘরোয়া সার্কিটে প্রিয়া যথেষ্ট পরিচিত নাম। ২০১৯ সালে খেলো ইন্ডিয়া গেমসে সোনা জিতেছিলেন। একই বছরে ১৭তম স্কুল গেমসেও সোনা জেতেন তিনি। ২০২০-তে তাঁর নামের পাশে রয়েছে দুটি সোনা। বিশ্ব ক্যাডেটে আর এক ভারতীয় বর্ষা ৬৫ কেজি বিভাগে ব্রোঞ্জ পেয়েছেন।

অন্যদিকে, তনু নিজের খেতাব জয়ের পথে কোনও ম্যাচেই বিপক্ষকে পয়েন্ট পেতে দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee wrestling priya malik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE