Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied

খেলা

প্রথম টি২০ ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

নিজস্ব প্রতিবেদন
১৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:১২
রোহিত শর্মা: সদ্য সমাপ্ত ওডিআই সিরিজে সেঞ্চুরি পেয়েছেন রোহিত। ছোট ফর্ম্যাটে রোহিতের ব্যাট সব সময়ই ভয়ঙ্কর। ফলে প্রথম টি২০ ম্যাচে রোহিতকে দলে রেখে দল গড়ার পরিকল্পনা করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

শিখর ধবন: টি২০ ক্রিকেটে বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত ভারতীয় দলের 'গব্বর'। আইপিএল থেকে আন্তর্জাতিক টি২০ ক্রিকেট— বহু ক্ষেত্রেই ম্যাচ উইনারের ভূমিকা পালন করেছেন শিখর। এই ম্যাচে ধবনকে ধরেই দল সাজাচ্ছে ভারত।
Advertisement
বিরাট কোহালি: শুধু অধিনায়ক হিসেবেই নয়, চলতি দক্ষিণ আফ্রিকা সফরে ব্যাট হাতেও অপ্রতিরোধ্য বিরাট। ছয়টি ওডিআই ম্যাচে করেছেন তিনটি সেঞ্চুরি। অধিনায়ক বিরাট নিঃসন্দেহে থাকবেন এই দলে।

মণীশ পাণ্ডে: ওডিআই সিরিজে সুযোগ না পাওয়া মণীশকে টি২০ ক্রিকেটে সুযোগ দিতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।
Advertisement
সুরেশ রায়না: দীর্ঘ দিন পর জাতীয় দলে ডাক পেয়েছেন রায়না। টিম সূত্রে খবর, এই ম্যাচ দিয়েই ফের টিম ইন্ডিয়ার জার্সিতে কামব্যাক করতে চলেছেন তিনি।

এমএস ধোনি: এখনও টিম ইন্ডিয়ার ভরসার আরেক নাম ধোনি।শুধু উইকেটের পিছনেই নয়, ব্যাট হাতেও এখনও সমান সাবলীল তিনি। ফলে এই ম্যাচে ধোনির খেলা সম্পূর্ণ ভাবে নিশ্চিত।

হার্দিক পাণ্ড্য: টিম ইন্ডিয়ার এক নম্বর অলরাউন্ডার হার্দিক। টেস্ট, ওডিআই এবং টি২০— প্রতিটি ফর্ম্যাটের ক্রিকেটেই হার্দিক ভরসা ভারতের।

ভুবনেশ্বর কুমার: শেষ এক দিনের ম্যাচে ভুবনেশ্বরকে বিশ্রাম দিলেও টি২০ সিরিজের প্রথম ম্যাচে দলে ফিরতে চলেছেন তিনি।

যশপ্রীত বুমরা: ধারাবাহিক সাফল্য পাওয়ার জন্য টি২০ সিরিজের প্রথম ম্যাচে ভুবির সঙ্গী হওয়ার মূল দাবিদার বুমরাই।

কুলদীপ যাদব: এই চায়নাম্যান বোলারকে দলের বাইরে রাখার 'সাহস' হয়ত দেখাবেন না টিম ম্যানেজমেন্ট।

যুজবেন্দ্র চহাল: বারবার প্রোটিয়া ব্যাটসম্যানদের বিপাকে ফেলেছেন এই রিস্ট স্পিনার। মূলত চহাল-যাদব জুটির কাছেই গোটা সিরিজে নাস্তানাবুদ হতে হয়েছে প্রোটিয়া ব্যাটসম্যানদের। ফলে প্রথম টি২০ ম্যাচে ভারতীয় দলে এক প্রকার নিশ্চিত চহাল।