Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

প্রথম পদক্ষেপ নিয়ে দেখাও, ইমরানকে বার্তা দিলেন গাওস্কর

নিজস্ব প্রতিবেদন
মুম্বই ২১ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৪৯
ইমরানের কাছে ব্যবস্থা গ্রহণের আবেদন রাখলেন গাওস্কর।

ইমরানের কাছে ব্যবস্থা গ্রহণের আবেদন রাখলেন গাওস্কর।

প্রথম পদক্ষেপ নিয়ে বন্ধুত্বের সদিচ্ছা দেখাও। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বার্তা দিলেন সুনীল গাওস্কর। সন্ত্রাসবাদের সঙ্গে জড়িতদের রাষ্ট্রপুঞ্জে ধরিয়ে দেওয়ার দাবিও রেখেছেন তিনি। একইসঙ্গে জানিয়ে দিয়েছেন যে, আর কথা নয়, তিনি দেখতে চাইছেন কাজ।

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি-হানার পরিপ্রেক্ষিতে ভারত-পাকিস্তানের সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। হরভজন সিংহ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট করার কথা বলেছেন। সৌরভ গঙ্গোপাধ্যায় পাকিস্তানের সঙ্গে সব রকমের সম্পর্ক চ্ছিন্ন করার কথা বলেছেন। গাওস্কর অবশ্য এই সুরে গলা মেলাচ্ছেন না। তিনি পুরনো বন্ধু ইমরান খানের কাছে জঙ্গিদের ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি রেখেছেন।

গাওস্কর বলেছেন, “ইমরান, তুমি যখন দায়িত্ব নিয়েছিলে, তখন নতুন পাকিস্তান গড়ার কথা বলেছিলে। তুমি বলেছিলে, ভারত এক পা এগোলে, তুমি দুই পা এগোবে। আমি চাই পাকিস্তান যেন প্রথম পা বাড়ায়। যাঁরা সমস্যা তৈরি করছে, তাঁদের ধরো আর রাষ্ট্রপুঞ্জের হাতে দাও। তুমি এই দুই পা এগোও, দেখো ভারত কত পা এগোয়।” কিংবদন্তি ওপেনার আরও বলেন, “আমি রাজনীতিবিদ নই। তুমি আমার বন্ধু। ওয়াসিম আক্রমও আমার বন্ধু। শোয়েব আখতারও তাই। তুমি প্রথম পদক্ষেপ নাও। তা হলেই নতুন পাকিস্তানের পরিচয় পাব। জঙ্গি-হানার সঙ্গে যাঁরা জড়িত, তাঁদের প্রত্যার্পণ করো। সীমান্তে অনুপ্রবেশ বন্ধ করো। তারপর দেখো ভারত কতটা এগোয়। আমি ক্রীড়াবিদ হিসেবে নিশ্চিত যে ভারতবাসী সাধুবাদ জানাবে।”

Advertisement

ভারতের অস্ত্রভাণ্ডার সম্পর্কে কতটা জানেন, পরখ করে নিন জ্ঞানভাণ্ডার

আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানকে বাদ দেওয়ার দাবি কি জানাবে বিসিসিআই?​

আরও পড়ুন: ক্যারিবিয়ানে রেকর্ড রান তাড়ায় ইংল্যান্ডের নায়ক জেসন রয়​

ইমরান যে ভারতে দীর্ঘ সময় কাটিয়েছেন, তা মনে করিয়ে দিয়েছেন সুনীল গাওস্কর। বলেছেন, “শুধু ক্রিকেটার হিসেবেই নয়, বন্ধু পর্যটক হিসেবেও ভারতে অনেকবার এসেছে ইমরান। পাকিস্তানের আগের প্রধানমন্ত্রীদের চেয়ে ভারতীয় জনগণকে অনেক বেশি জানে ইমরান। তবে আমি আর এখন প্রতিশ্রুতি চাইছি না, ব্যবস্থা নিতে দেখতে চাইছি।”

একদা গাওস্করকে অবসর না নেওয়ার পরামর্শ দিয়েছিলেন ইমরান। বলেছিলেন, পাকিস্তান আসছে ভারত সফরে। গাওস্কর না খেললে ভারতকে হারানোর আনন্দ পাবেন না বলেও জানিয়েছিলেন ইমরান। তা মনে করিয়ে দিয়েছেন ‘লিটল মাস্টার।’ তবে বর্তমান পরিস্থিতি যে একেবারেই আলাদা, অনেক বেশি মানুষের জীবন জড়িত এই অবস্থায়, সেটাও জানিয়েছেন গাওস্কর। অবশ্য প্রধানমন্ত্রী হওয়ার পর ইমরানের সঙ্গে সাক্ষাৎ হয়নি তাঁর।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)



Tags:
Cricket Cricketer Imran Khan Sunil Gavaskar Pulwama Terror Attack Pulwama,পুলওয়ামা হামলাপুলওয়ামা

আরও পড়ুন

Advertisement