Advertisement
১৫ জুলাই ২০২৪
All Engla­nd Open 2024

অল ইংল্যান্ড ব্যাডমিন্টন প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে পি ভি সিন্ধু, বিদায় শ্রীকান্ত-প্রণয়ের

মঙ্গলবার প্রথম রাউন্ডে সিন্ধুর প্রতিপক্ষ ছিলেন জার্মানির ইয়োভনে লি। কিন্তু প্রথম গেমে ১০-২১ হারের পরে তিনি ম্যাচ ছেড়ে দেন। ফলে সিন্ধু সহজেই ওঠেন দ্বিতীয় রাউন্ডে।

An image of PV Sindhu

পি ভি সিন্ধু। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ০৬:৪৬
Share: Save:

অল ইংল্যান্ড ব্যাডমিন্টন প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেলেন ভারতের পি ভি সিন্ধু। তবে হতাশ করেছেন কিদম্বি শ্রীকান্ত এবং এইচ এস প্রণয়। দুই ভারতীয় তারকা প্রথম রাউন্ড থেকে বিদায় নেন।

মঙ্গলবার প্রথম রাউন্ডে সিন্ধুর প্রতিপক্ষ ছিলেন জার্মানির ইয়োভনে লি। কিন্তু প্রথম গেমে ১০-২১ হারের পরে তিনি ম্যাচ ছেড়ে দেন। ফলে সিন্ধু সহজেই ওঠেন দ্বিতীয় রাউন্ডে।

গত সপ্তাহে প্যারিস ওপেনে সে ভাবে নিজেকে প্রমাণ করতে পারেননি ভারতের এক নম্বর মহিলা ব্যাডমিন্টন তারকা। কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেন টোকিয়ো অলিম্পিক্সে সোনা জয়ী চেন ইয়ু ফে-এর কাছে হেরে। পায়ের চোট সারিয়ে ফেরার পরে সিন্ধু ছন্দে ফেরার চেষ্টা করলেও এখনও পর্যন্ত সে ভাবে সাফল্য পাননি।

আজ, বৃহস্পতিবার খুব সম্ভবত সিন্ধুকে খেলতে হবে বিশ্বের এক নম্বর, দক্ষিণ কোরিয়ার আন সে ইয়ংয়ের বিরুদ্ধে। পরিসংখ্যান বলছে, গত ছ’বারের সাক্ষাতে সিন্ধু একবারও জিততে পারেননি দক্ষিণ কোরিয়ার তারকার বিরুদ্ধে।

ছেলেদের সিঙ্গলসে ভারতীয় দল প্রথম ধাক্কা খায় প্রণয়ের হারে। এই নিয়ে চারটি প্রতিযোগিতায় প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন তিনি। জানুয়ারি মাসে মালয়েশিয়া ওপেন, তার পরে ইন্দোনেশিয়া মাস্টার্স, ফরাসি ওপেন এবং অল ইংল্যান্ড ব্যাডমিন্টন থেকেও হতাশ নিয়ে বিদায় নিলেন প্রণয়।

প্রণয়ের প্রতিপক্ষ ছিলেন চিনা তাইপের সু লি ইয়ং। প্রথম গেম ২১-১৪ ফলে জিতলেও পরের দুটি গেমে নিজের ছন্দ হারিয়ে ফেলেন প্রণয়। ২১-১৩, ২১-১৩ ফলে ম্যাচ জেতেন চিনা তাইপের প্রতিপক্ষ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, শারীরিক সমস্যা নিয়েই প্রণয় সাম্প্রতিক সময়ে খুব অস্বস্তির মধ্যে রয়েছেন। তাই নিয়ে খেলেন।

প্রণয় হারলেও এগিয়েছেন আরেক ভারতীয় তারকা লক্ষ‌্য সেন। স্ট্রেট গেমে বুধবার বিশ্ব চ‌্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়ী হারিয়েছেন ডেনমার্কের ম‌্যাগনাস জোহানেসেনকে। ফল ২১-১৪,২১-১৪। তাঁর পরের প্রতিপক্ষ বিশ্বের তৃতীয় নম্বর অ‌্যান্ডার্স অ‌্যান্টোনসেন। অন্য ম্যাচে হার মেনেছেন আর এক ভারতীয় তারকা শ্রীকান্ত। তিনি হেরেছেন ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে।

মেয়েদের ডাবলসের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন তৃষা জোলি এবং গায়ত্রী গোপীচন্দ জুটি। তাঁরা হার মেনেছেন ইন্দোনেশিয়ার জুটির কাছে। ম্যাচের ফল ১৮-২১, ১২-২১। আরেক জুটি অশ্বিনী পোনাপ্পা এবং তানিশা ক্রাস্টো ২১-১৩, ২১-১৮ ফলে জয় তুলে নিয়েছেন ইয়ুং তিং এবং ইউং পুই লাম জুটির বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu badminton Badminton Players
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE