Advertisement
০১ মে ২০২৪
badminton

সিন্ধু, প্রণয়, শ্রীকান্ত অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে, প্রথম রাউন্ডে ম্যাচ ছেড়ে দিলেন লক্ষ্য!

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডের বাধা টপকেছেন ভারতের অধিকাংশ ব্যাডমিন্টন খেলোয়াড়। যদিও প্রথম রাউন্ডের লড়াই থেকে সরে দাঁড়িয়েছেন লক্ষ্য।

picture of PV Sindhu

পিভি সিন্ধু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ২০:৩৯
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেন ব্যাডমিন্টনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন পিভি সিন্ধু, এইচএস প্রণয় এবং কিদম্বি শ্রীকান্ত। প্রথম রাউন্ডে জিতেছেন প্রিয়াংশু রাজাওয়াত। যদিও বিদায় নিতে হল ভারতের আর এক ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেনকে।

প্রথম রাউন্ডে সহজ প্রতিপক্ষ পেলেও লড়াই করে জিততে হল সিন্ধুকে। বিশ্বের ৪৭ নম্বর খেলোয়াড় ভারতের অস্মিতা চালিহাকে দু’বারের অলিম্পিক্স পদকজয়ী হারালেন ২১-১৮, ২১-১৩ ব্যবধানে। গুয়াহাটির বাসিন্দা পুল্লেলা গোপীচন্দের ছাত্রীকে হারাতে যথেষ্ট বেগ পেতে হল তাঁকে। প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে বিশ্বের ১৭ নম্বরের প্রতিপক্ষ আর এক ভারতীয়। বিশ্বের ৪০ নম্বর আকর্ষি কাশ্যপের সঙ্গে খেলতে হবে সিন্ধুকে। আকর্ষি প্রথম রাউন্ডে ২১-১৫, ২১-১৭ ফলে হারিয়েছেন মালয়েশিয়ার গো জিন উইকে।

পুরুষদের সিঙ্গলসে প্রথম রাউন্ডের বাধা টপকেছেন তিন ভারতীয়। বিশ্বের নয় নম্বর প্রণয়কে জিততে হল লড়াই করে। বিশ্বের ১৫ নম্বর হংকংয়ের লি চেউক ইয়ুকে তিনি হারালেন ২১-১৮, ১৬-২১, ২১-১৫ পয়েন্টে। প্রথম রাউন্ডে ভাল খেললেন শ্রীকান্ত। বিশ্বের ১৯ নম্বর ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় ২১-১৮, ২১-৭ ব্যবধানে হারিয়েছেন বিশ্বের ১৪ নম্বর জাপানের কেন্তা নিশিমোতোকে। দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন প্রিয়াংশুও। ২১-১২, ২১-১৬ গেমে তিনি হারিয়েছেন ওয়াইল্ড কার্ড পাওয়া নাথান ট্যাংকে।

কিছুটা অপ্রত্যাশিত ভাবে বিদায় নিলেন লক্ষ্য। প্রথম রাউন্ডে তাঁর প্রতিপক্ষ ছিলেন ভারতেরই কিরণ জর্জ। প্রথম গেমে ০-৫ ব্যবধানে পিছিয়ে পড়ার পর ম্যাচ ছেড়ে দেন লক্ষ্য। কোর্টে তাঁকে স্বচ্ছন্দ দেখাচ্ছিল না বলে জানা গিয়েছে। তবে ঠিক কী কারণে তিনি ম্যাচ থেকে সরে দাঁড়িয়েছেন, সে সম্পর্কে স্পষ্ট করে কিছু জানানো হয়নি আয়োজকদের পক্ষে। মনে করা হচ্ছে, লক্ষ্যর ছোট কোনও চোট রয়েছে। আগামী ২১ অগস্ট থেকে শুরু হবে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ। সে কথা মাথায় রেখেই হয়তো অস্ট্রেলিয়ান ওপেনে খেলার ঝুঁকি নিতে চাননি বিশ্বের ১১ নম্বর খেলোয়াড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE