Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪

দু’নম্বরের কাছে হার, স্বপ্নভঙ্গ সিন্ধুর

ফাইনালের আগে সিন্ধু বলেছিলেন, তিনি এখন মানসিক ভাবে অনেক শক্তিশালী হয়ে উঠেছেন। সেমিফাইনালের শুরুতেও সেই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল।

অল ইংল্যান্ড ব্যাডমিন্টন সেমিফাইনালে হার সিন্ধুর। ফাইল চিত্র

অল ইংল্যান্ড ব্যাডমিন্টন সেমিফাইনালে হার সিন্ধুর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৮ ০৩:৫০
Share: Save:

অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে শূন্য হাতে ফিরতে হচ্ছে ভারতকে। টুর্নামেন্টে ভারতের শেষ প্রতিনিধি, পি ভি সিন্ধু শনিবার সেমিফাইনালে হেরে গেলেন বিশ্বের দু’নম্বর আকানে ইয়ামাগুচির কাছে। ফল ২১-১৯, ১৯-২১, ১৮-২১। সিন্ধুর স্বপ্নভঙ্গের সঙ্গে ভারতীয় সমর্থকদেরও স্বপ্নভঙ্গ ঘটল। শনিবার বার্মিংহ্যামে সিন্ধু প্রথম গেমটা জিতিয়ে স্বপ্ন দেখাতে শুরু করেছিলেন ভারতীয়দের। কিন্তু পরের দু’টো গেমে সামলাতে পারেননি ইয়ামাগুচিকে।

ফাইনালের আগে সিন্ধু বলেছিলেন, তিনি এখন মানসিক ভাবে অনেক শক্তিশালী হয়ে উঠেছেন। সেমিফাইনালের শুরুতেও সেই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। তখন মনে হচ্ছিল, সাইনা নেহওয়ালের পরে আরও এক জন ভারতীয় মেয়ে খেলোয়াড় হয়তো অল ইংল্যান্ডের ফাইনালে উঠবেন। কিন্তু সে স্বপ্ন সফল হয়নি।

বিশ্বের দুই এবং তিন নম্বরের লড়াই জমে ওঠে দ্বিতীয় গেমে। একটা সময় ৯-৭ এগিয়ে যান ইয়ামাগুচি। ওই সময় দু’জনেই লম্বা লম্বা র‌্যালি খেলার ওপরে জোর দেন। কিন্তু ইয়ামাগুচি পৌঁছে যান গেম পয়েন্টে। সেই অবস্থায় একটা গেম পয়েন্ট বাঁচান সিন্ধু। কিন্তু পরেরটাতেই একটা স্ম্যাশ বাইরে মেরে গেম তুলে দেন ইয়ামাগুচি-কে। তৃতীয় গেমে একটা সময় সিন্ধু এগিয়ে গিয়েছিলেন ১১-৭ পয়েন্টে। কিন্তু পিছন থেকে এসে সিন্ধুকে ধরে ফেলেন জাপানি তারকা। স্কোর হয়ে যায় ১৮-১৮। এর পর তিনটে পয়েন্ট নিয়ে গেম এবং ম্যাচ জিতে নেন বিশ্বের দু’নম্বর খেলোয়াড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE