Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

১০ নম্বর লি-র কাছে পিবিএলে হার সিন্ধুর

কানাডার নামী তারকা লি-র অসাধারণ রিফ্লেক্স আর নিখুঁত নেট প্লে-র সামনে অবিশ্বাস্য ভাবে দাঁড়াতেই পারেননি গোপীচন্দের ছাত্রী।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ জানুয়ারি ২০২০ ০৩:২৮
ধাক্কা খেলেন পি ভি সিন্ধু।

ধাক্কা খেলেন পি ভি সিন্ধু।

বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর থেকে দুঃসময় কাটছে না। আবার বড় ধাক্কা খেলেন পি ভি সিন্ধু। এ বার প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগে। বুধবার তাঁকে হারিয়ে দিলেন বিশ্বের দশ নম্বর খেলোয়াড় মিশেল লি। নর্থ ইস্টার্ন ওয়ারিয়র্সের লি এ দিন হায়দরাবাদ হান্টার্সের সিন্ধুকে হারালেনও বিশ্রী ভাবে। ফল ১৫-৮, ১৫-৯।

কানাডার নামী তারকা লি-র অসাধারণ রিফ্লেক্স আর নিখুঁত নেট প্লে-র সামনে অবিশ্বাস্য ভাবে দাঁড়াতেই পারেননি গোপীচন্দের ছাত্রী। প্রথম গেমে ৯-৬ এগিয়ে যাওয়া ওয়ারিয়র্সের তারকাকে আর কোনও ভাবে ধরতে পারেননি সিন্ধু। সেখান থেকে লি এক সময় ১৩-৭ ফল করে ফেলেন। পিছিয়ে পড়ে সিন্ধু পরের পর স্ম্যাশ মেরে ম্যাচে ফেরার চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তাতে কোনও লাভই হয়নি।

দ্বিতীয় গেমের শুরুর দিকটায় অবশ্য মনে হচ্ছিল, সিন্ধু ঘুরে দাঁড়ালেও দাঁড়াতে পারেন। এই গেমে স্কোর এক সময় ছিল ৫-৫। কিন্তু আবার অবিশ্বাস্য ভাবে ভারতীয় তারকা একের পর এক ভুল শট মারতে থাকেন। যার পুরো সুবিধে নেন কানাডার লি এবং একটা সময় ৮-৫ পয়েন্টে এগিয়ে যান। এবং শেষ পর্যন্ত এই লড়াইয়ে অঘটনও ঘটান কমনওয়েলথ গেমসে সোনাজয়ী কানাডার এই তারকা।

Advertisement

সিন্ধু হেরে গেলেও নিজেদের শহরে হায়দরাবাদ হান্টার্স অবশ্য শেষ পর্যন্ত টাই ২-১ ফলে জিতে যায়। দিনের প্রথম ম্যাচে ডাবলসে ভ্লাদিমির ইভানভ এবং এন সিক্কি রেড্ডি হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে হারান জি কৃষ্ণ প্রসাদ এবং কিম হা না জুটিকে। এই ম্যাচের ফল ১৫-২১, ৮-১৫, ১৫-১২। তার পরেই সৌরভ বর্মা হেরে যান তানোগসাক সায়েনসোবুমসাকের কাছে ১৪-১৫, ১৪-১৫ ফলে। তার পরেই সিন্ধুরা হেরে যাওয়ায় বেশ জটিল একটা জায়গায় পৌঁছয় টাই। তার পরেই হায়দরাবাদের বেন লেন ও ভ্লাদিমির ইভানভ হারান বোদিন ইসারা ও লি ইয়ং ডে-কে। ফল ১৫-৭, ১৫-১০। নির্ণায়ক ম্যাচ পুরুষদের সিঙ্গলসে অসাধারণ লড়াই করে হায়দরাবাদের ড্যারেন লিউ বিশ্বের ১৮ নম্বর লি চুক ইউকে হারান ১৫-৯, ১৫-১০ ফলে।

আরও পড়ুন

Advertisement