Advertisement
২৭ এপ্রিল ২০২৪
CWG

CWG 2022: থাকবেন না দ্বিতীয় এলিজাবেথ, কমনওয়েলথ গেমসের উদ্বোধনে রানির বার্তা পাঠ করবেন কে?

বয়সের কারণে সব অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন না রানি দ্বিতীয় এলিজাবেথ। একই কারণে থাকতে পারবেন না কমনওয়েলথ গেমসের উদ্বোধনেও।

রানি দ্বিতীয় এলিজাবেথ।

রানি দ্বিতীয় এলিজাবেথ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৮:৩৫
Share: Save:

কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতি বার উপস্থিত থাকেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। কিন্তু এ বার ২৮ জুলাইয়ের অনুষ্ঠানে থাকতে পারবেন না রানি। তাঁর বদলে থাকবেন যুবরাজ চার্লস। বাকিংহ্যাম প্যালেস থেকে এই খবর জানানো হয়েছে।

বিশ্বের যে দেশগুলিতে ব্রিটিশ উপনিবেশ ছিল সেই দেশগুলিই কমনওয়েলথের সদস্য। সেই সদস্য দেশগুলিই অংশগ্রহণ করে কমনওয়েলথ গেমসে। ব্রিটিশ রাজ পরিবারের কাছে তাই এই গেমসের বাড়তি গুরুত্ব রয়েছে। প্রতি বারই গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকেন রানি। এ বার রানির বদলে থাকবেন তাঁর ছেলে যুবরাজ চার্লস। তিনিই কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে দ্বিতীয় এলিজাবেথের বার্তা পাঠ করবেন।

বয়সের কারণে কিছু দিন ধরে বিভিন্ন অনুষ্ঠান এড়িয়ে যাচ্ছেন রানি। বেশি যাতায়াত করতে সমস্যা হয় তাঁর। সেই সব অনুষ্ঠানে তাঁর প্রতিনিধিত্ব করছেন যুবরাজ চার্লস বা রাজপরিবারের অন্য কোনও সদস্য। কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানেও বয়সের কারণে থাকতে পারবেন না ৯৬ বছরের রানি।

২৮ জুলাই থেকে শুরু হবে কমনওয়েলথ গেমস। বার্মিংহ্যাম গেমসে অংশ নেবেন ভারত-সহ ৭২টি দেশের পাঁচ হাজারের বেশি ক্রীড়াবিদ। গেমস শেষ হবে ৮ অগস্ট। ভারতের ২১৫ জন ক্রীড়াবিদ এ বারের কমনওয়েলথ গেমসে অংশ নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE