Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

রজারের রেকর্ড ভাঙা নিয়ে বেশি ভাবছেন না রাফা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ জানুয়ারি ২০২১ ০৭:৩৪
লক্ষ্য: মেলবোর্নে নিভৃতবাস পর্ব কাটাচ্ছেন নাদাল। ফাইল চিত্র

লক্ষ্য: মেলবোর্নে নিভৃতবাস পর্ব কাটাচ্ছেন নাদাল। ফাইল চিত্র

অস্ট্রেলীয় ওপেনের জন্য প্রস্তুতি নিতে ব্যস্ত তিনি। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে যদি তিনি চ্যাম্পিয়ন হতে পারেন, ভেঙে দেবেন রজার ফেডেরারের রেকর্ড। তবু ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী রাফায়েল নাদাল এ নিয়ে বেশি ভাবতে চান না। মেলবোর্নে প্রস্তুতি নেওয়ার ফাঁকে নাদাল বলেছেন, আরও একটা গ্র্যান্ড স্ল্যাম জিতলে দারুণ হবে। রেকর্ড গড়তে কার না ভাল লাগে। কিন্তু তা বলে রেকর্ডকে তাড়া করার কথা তিনি ভাবেন না। এ নিয়ে বেশি
ভাবতেও চান না।

এ দিকে, অস্ট্রেলীয় ওপেনের জন্য পৌঁছনো খেলোয়াড় ও সাপোর্ট স্টাফের নিভৃতবাস পর্ব শেষ হচ্ছে। ফলে টেনিস জীবনের সম্ভবত সব চেয়ে মন্থর দু’সপ্তাহ কাটানোর পরে বিশ্বের তারকা টেনিস খেলোয়াড়েরা ব্যস্ততম তিন সপ্তাহ কাটানোর প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছেন।

৮-২১ ফেব্রুয়ারি পর্যন্ত হবে অস্ট্রেলীয় ওপেন। বেশির ভাগ খেলোয়াড়েরই ১৪ দিনের নিভৃতবাস পর্ব শেষ হচ্ছে স্থানীয় সময়ে বৃহস্পতিবার রাতে অথবা শুক্রবার সকালে। এ বছরের অস্ট্রেলীয় ওপেন নিভৃতবাস পর্বের জন্য তিন সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে। সাধারণত দু’তিন সপ্তাহ ধরে চলে প্রস্তুতি প্রতিযোগিতা। এ বার হবে এক সপ্তাহ। যা শুরু হবে রবিবার থেকে। যার মধ্যে রয়েছে এটিপি কাপ, দুটি অন্য এটিপি প্রতিযোগিতা এবং তিনটি ডব্লিউটিএ প্রতিযোগিতা। সরকারি ভাবে প্রস্তুতি প্রতিযোগিতা শুরু হওয়ার আগে আট জন টেনিস তারকা অ্যাডিলেডে প্রদর্শনী টেনিসে যোগ দেবেন। যেখানে জ়োকোভিচ-ইয়ানিক সিনার, সেরিনা-নেয়োমি ওসাকা, নাদাল-ডমিনিক থিম এবং অ্যাশলে বার্টি-সিমোনা হালেপ মুখোমুখি হবেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement