Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rafael Nadal

Wimbledon 2022: রোহিতদের দেখে ভয়ে কাঁপছেন, লন্ডনের হোটেলে ‘ঘরবন্দি’ নাদাল

লন্ডনে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। বাদ নেই উইম্বলডনও। আক্রান্ত হওয়ায় নাম প্রত্যাহার করলেন স্পেনের আগুত। নিজেকে ঘরবন্দি করলেন নাদাল।

উদ্বিগ্ন নাদাল।

উদ্বিগ্ন নাদাল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১৫:৩৮
Share: Save:

ইংল্যান্ডে আবার বাড়তে শুরু করেছে কোভিড সংক্রমণ। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মাও কোভিড আক্রান্ত হয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন। কোভিডের আঁচ থেকে রেহাই পাচ্ছে না উইম্বলডনও। কোভিড আক্রান্ত তৃতীয় খেলোয়াড় হিসাবে সরে দাঁড়ালেন স্পেনের রবার্তো আগুত।

কোভিড সংক্রমণ বাড়তে থাকায় আতঙ্ক ছড়াচ্ছে টেনিস খেলোয়াড়দের মধ্যে। নিজেকে এক রকম হোটেলের ঘরেই বন্দি করে ফেলেছেন রাফায়েল নাদাল। ম্যাচ এবং অনুশীলন ছাড়া বাকি সময় নাদাল ঘরেই থাকছেন। বৃহস্পতিবার আগুতের কোভিড পরীক্ষার ফল পজিটিভ হয়েছে। পুরুষ সিঙ্গলসের ১৭তম বাছাই বলেছেন, ‘‘আমার রিপোর্ট পজিটিভ। উইম্বলডন কর্তৃপক্ষকে জানিয়েছি। নাম প্রত্যাহার করা ছাড়া কোনও উপায় নেই। আমার তেমন বড় উপসর্গ নেই। কষ্টও হচ্ছে না। কিন্তু এটাই সেরা সিদ্ধান্ত। সমর্থন করার জন্য সবাইকে ধন্যবাদ। আশা করছি, দ্রুত কোর্টে ফিরব।

এখনও পর্যন্ত পুরুষ সিঙ্গলসের তিন খেলোয়াড় কোভিড আক্রান্ত হয়ে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন। এই পরিস্থিতি সকলেই কোভিড সতর্কতা মেনে চলার চেষ্টা করছেন। নাদাল একটু বেশিই সাবধানী। গত বছর শেষ দিকে কোভিড আক্রান্ত হন তিনি। স্বদেশীয় আগুত আক্রান্ত হওয়ার পরেই সতর্কতা অবলম্বন করছেন তিনি।

নাদাল জানিয়েছেন কোভিড নিয়ে কোনও ঝুঁকি নিতে চান না। তিনি বলেছেন, ‘‘না না, সতর্কতা নিতেই হবে। বাস্তবকে অস্বীকার করার অর্থ হয় না। আমার এক প্রিয় বন্ধু নাম তুলে নিতে বাধ্য হল। এই নিয়ে তিন জন। এর অর্থ অনেকের মধ্যেই হয়তো ভাইরাস রয়েছে।’’

কোভিড থেকে নিজেকে সুরক্ষিত রাখতে সম্ভাব্য সবরকম সতর্কতা নিচ্ছেন নাদাল। ২২টি গ্র্যান্ড স্লাম জয়ী বলেছেন, ‘‘অনেক কিছু করছি। কোর্টে আর হোটেলের ঘরে থাকছি। বাইরে কোথাও যাচ্ছি না। গত দু’বছর ধরে সবার কাছেই নিজেকে সুরক্ষিত রাখা নতুন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কখনই এটা বলব না, আমরা সঠিক ভাবে সব কিছু মেনে চলছি না। কিন্তু একটা সময় তো সব কিছু খুলতেই হবে। স্বাভাবিক জীবনে ফিরতে হবে।’’ নাদাল আরও বলেছেন, ‘‘এটাও ঠিক কোভিড এখন কম বিপজ্জনক। শরীরের কম ক্ষতি করছে। সমস্যা একদমই হবে না, তাও বলা যায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE