Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rafael Nadal

কোর্টে ফিরছেন নাদাল, কোন প্রতিযোগিতায় দেখা যাবে ২২টি গ্র্যান্ডস্ল্যামের মালিককে?

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হেরে গিয়েছিলেন নাদাল। তার পর থেকে আর তাঁকে কোর্টে দেখা যায়নি। প্রায় এক বছর পর আবার প্রতিযোগিতামূলক টেনিসে ফিরছেন তিনি।

picture of Rafael Nadal

রাফায়েল নাদাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৯:১৭
Share: Save:

টেনিসপ্রেমীদের জন্য খুশির খবর। চোট সারিয়ে প্রায় এক বছর পর কোর্টে ফিরছেন রাফায়েল নাদাল। আগামী জানুয়ারিতে ব্রিসবেন ইন্টারন্যাশনালে খেলবেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়। শুক্রবার নিজেই এই খবর জানিয়েছেন নাদাল।

ভক্তদের সামনে আবার কোর্টে নামতে পারবেন ভেবেই উচ্ছ্বসিত নাদাল। ৩৭ বছরের টেনিস খেলোয়াড় সমাজমাধ্যমে বলেছেন, ‘‘প্রায় এক বছর প্রতিযোগিতার বাইরে থাকার পর এ বার ফেরার পালা। জানুয়ারির প্রথম সপ্তাহে ব্রিসবেনে খেলব। সবার সঙ্গে দেখা হবে।’’

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হারের পর আর কোর্টে দেখা যায়নি নাদালকে। ফরাসি ওপেন শুরু কয়েক দিন আগে তিনি জানিয়েছিলেন, চোটের জন্য ২০২৩ সালে আর খেলতে পারবেন না। পায়ের পাতা, পেটের পেশি এবং পিঠের চোটে কাবু ছিলেন নাদাল। ঠিক মতো সার্ভিসও করতে পারছিলেন না ২২টি গ্র্যান্ড স্লামের মালিক। অস্ত্রোপচারের পর সম্পূর্ণ ফিট হয়ে আবার কোর্টে ফিরতে চলেছেন তিনি। গত কয়েক দিন ধরে হালকা অনুশীলন শুরু করেছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়।

কিছু দিন আগে নাদাল ইচ্ছাপ্রকাশ করেন ২০২৪ সালে প্যারিস অলিম্পিক্সে খেলতে চান। প্রিয় ফরাসি ওপেনের কোর্টে অলিম্পিক্স ডাবলসের অধরা সোনা জিততে চান। সঙ্গী হিসাবে তাঁর পছন্দ বিশ্ব টেনিসের তরুণ তুর্কি কার্লোস আলকারাজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafael Nadal Tennis Spain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE