Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rafael Nadal

ফরাসি ওপেনের সময় অন্য লড়াই নাদালের, জন্মদিনের আগের রাতে অস্ত্রোপচার

বছরের প্রথম থেকেই চোটে ভুগছেন। চোটের জন্য ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। খেলতে পারবেন না উইম্বলডনও। বছরের শেষ দিকে কোর্টে ফিরতে পারেন তিনি।

picture of Rafael Nadal

রাফায়েল নাদাল। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৭:৩৯
Share: Save:

১৪ বারের চ্যাম্পিয়নকে ছাড়াই হচ্ছে এ বারের ফরাসি ওপেন। লাল সুরকির কোর্টে নোভাক জোকোভিচ, কার্লোস আলকারাজরা যখন ট্রফির জন্য লড়াই করছেন, তখন হাসপাতালে রাফায়েল নাদাল। সুস্থ হওয়ার জন্য চিকিৎসকদের পরামর্শে অস্ত্রোপচার করালেন ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

চোটের জন্য ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন রাফায়েল নাদাল। খেলতে পারবেন না উইম্বলডনও। ইউএস ওপেন খেলার সম্ভাবনাও বেশ কম। শুক্রবার রাতে নাদালের কোমরের পিছনে বাঁ দিকের নীচের অংশে অস্ত্রোপচার হয়েছে। নাদালের মুখপাত্র জানিয়েছেন, বার্সেলোনার এক হাসপাতালে অস্ত্রোপচার সফল হয়েছে। তিন জন চিকিৎসক অস্ত্রোপচার করেছেন। শনিবার ৩৭ বছর পূর্ণ করলেন স্পেনের টেনিস খেলোয়াড়। জন্মদিনের আগের দিন অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেন তিনি। নাদালের অস্ত্রোপচার নিয়ে বিস্তারিত তথ্য চিকিৎসকরা শুক্রবার দেননি।

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হেরে যাওয়ার পর থেকে কোর্টের বাইরে রয়েছেন তিনি। ২০০৫ সালে প্রথম বার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর এ বারই প্রথম তিনি বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যামে খেলতে পারলেন না। ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার সময় নাদাল জানিয়েছিলেন, সম্পূর্ণ সুস্থ হয়ে ২০২৪ সালে কোর্টে ফিরবেন। আগামী বছর টেনিসজীবন শেষ করার কথা বলেছেন নাদাল।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ২০২৩ সালের শেষ দিকে কোর্টে ফিরতে পারেন নাদাল। দেশের হয়ে আরওএক বার ডেভিস কাপ খেলার ইচ্ছা রয়েছে গোল্ডেন গ্র্যান্ড স্ল্যামের মালিকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafael Nadal Surgery Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE