Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rafael Nadal

Rafael Nadal: কমেনি তলপেটের ব্যথা, মন্ট্রিয়ল ওপেন খেলবেন না নাদাল

মন্ট্রিয়ল ওপেন খেলবেন না নাদাল। তলপেটের পেশির চোট সম্পূর্ণ না সারায়, সার্ভিস করতে সমস্যা হচ্ছে ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিকের।

নাদালের তলপেটের ব্যথা এখনও কমেনি।

নাদালের তলপেটের ব্যথা এখনও কমেনি। ফাইল ছবি।

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ১৪:৩৪
Share: Save:

মন্ট্রিয়ল ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন রাফায়েল নাদাল। তলপেটের পেশির চোটের জন্য সার্ভিস করতে সমস্যা হচ্ছে তাঁর। সেই কারণেই এই প্রতিযোগিতায় না খেলার কথা জানালেন ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। আগেই নাম প্রত্যাহার করেছেন নোভাক জোকোভিচ।

তলপেটের পেশির চোটের জন্যই উইম্বলডনের সেমিফাইনাল থেকে সরে দাঁড়ান নাদাল। স্পেনের টেনিস খেলোয়াড়ের সেই চোট এখনও সম্পূর্ণ সারেনি। প্রতিযোগিতায় খেলার মতো ফিট নন তিনি। চিকিৎসকদের পরামর্শেই মন্ট্রিয়ল ওপেন না খেলার সিদ্ধান্ত নিয়েছেন নাদাল।

এক বিবৃতিতে নাদাল বলেছেন, ‘অনুশীলন করলেও সার্ভিস করতে পারছিলাম না। দিন চারেক আগে সার্ভিস করতে শুরু করেছি। সব কিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু গতকাল অনুশীলন করার সময় তলপেটের পেশিতে একটু ব্যথা লাগছিল। হালকা ব্যথা এখনও রয়েছে।’ তিনি আরও জানিয়েছেন, ‘ব্যথা হওয়ায় চিকিৎসকের সঙ্গে কথা বলি। আরও কয়েকটা দিন সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। পেটের পেশিতে যাতে চাপ না পড়ে, সে দিকে খেয়াল রাখতে বলেছেন।’

নাদালের আগেই মন্ট্রিয়ল ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন জোকোভিচ। কোভিড টিকা না নেওয়ায় কানাডা তাঁকে দেশে ঢুকতে দিতে রাজি নয়। তাই মন্ট্রিয়লে খেলা হচ্ছে না উইম্বলডন চ্যাম্পিয়নের।

মন্ট্রিয়ল ওপেনে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছেন নাদাল। চলতি বছরের প্রথম দু’টি গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন এবং ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। ফরাসি ওপেনের সময় থেকেই চোট-আঘাতে জর্জরিত নাদাল। বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম খেলেছেন পায়ের যন্ত্রণা নিয়ে। ব্যথা কমানোর ইঞ্জেকশন নিয়ে খেলতে হয় তাঁকে। তলপেটের ব্যথার জন্য এ বার মন্ট্রিয়ল ওপেন থেকেও সরে দাঁড়াতে হল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafael Nadal Novak Djokovic Montreal Open Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE